মোদীর টুইট, ৯ বছর দেশের স্বার্থে, দেশবাসীর পাশে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠেই দেশবাসীর উদ্দেশ্যে টুইট করলেন। স্মরণ করিয়ে দিলেন আজ তাঁর সরকারের নয় বছর পূর্তি। ২০১৯ এ দ্বিতীয়বার ক্ষমতায় এসে তিনি এই দিনে শপথ গ্রহণ করেছিলেন।

অর্থাৎ ঠিক এক বছরের মাথায় তিনি লোকসভা ভোটের মুখোমুখি হবেন। তাই টুইটে প্রধানমন্ত্রী তাঁর সরকারের নয় বছরের অবদানকে তুলে ধরতে বলেছেন, নয় বছর সরকার দেশবাসীর পাশে থেকেছে, জনগণের স্বার্থে কাজ করেছে। প্রধানমন্ত্রী আরও বলেছেন প্রতিটি সিদ্ধান্তই তিনি গ্রহণ করেছেন জনসাধারণের প্রয়োজন, স্বার্থের কথা বিবেচনায় রেখে যাতে তাদের অগ্রগতি নিশ্চিত করা যায়।

প্রসঙ্গত বিজেপি আগেই ঘোষণা করেছে মোদী সরকারের নয় বছর নিয়ে তারা দেশব্যাপী প্রচার চালাবে। আগামী এক মাস কেন্দ্রীয় সরকারের মন্ত্রী এবং বিজেপির শীর্ষ নেতারা রাজ্যগুলি সফর করবেন।

সোমবারই কলকাতায় এসে মোদী সরকারের ৯ বছরের কাজের ফিরিস্তি শুনিয়ে গিয়েছেন কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রী মানসুখ মাণ্ডবিয়া।

রাজ্য বিজেপি সূত্রে খবর আরও অন্তত হাফ ডজন কেন্দ্রীয় মন্ত্রী আগামী এক মাসে বাংলায় আসবেন। আসবেন বিজেপির শীর্ষ নেতৃত্ব এবং প্রবীণ সাংসদেরা।

বিজেপি এই এক মাসকে আগামী লোকসভা ভোটের প্রচারের অঙ্গ হিসেবেই কাজে লাগাতে চাইছে। আগামী ভোটও পদ্ম শিবির ‘সবকা সাথ, সবকা বিকাশ’ বিকাশ স্লোগানকে সামনে রেখে লড়াই করতে চায়। বিজেপির প্রচারের অভিমুখ হবে উন্নয়নের সুবিধা সমাজের সব অংশ যে পেয়েছে তা পরিসংখ্যান দিয়ে তুলে ধরা। গত রবিবার সন্ধ্যায় রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার গুচ্ছ পরিসংখ্যান দিয়ে কলকাতার সংবাদ মাধ্যমের কাছে তুলে ধরেন বিগত নয় বছরে মোদী সরকার বাংলাকে কোন খাতে কত টাকা দিয়েছে।

বিজেপি সূত্রে খবর আজ একাধিক সরকারি অনুষ্ঠানে অংশ নেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী দিল্লিতে দলের সদর কার্যালয় যেতে পারেন এবং সেখান থেকে তিনি দলীয় কর্মী-সমর্থক এবং দেশবাসীর উদ্দেশ্যে তাঁর সরকারের নয় বছরের কাজের জবাবদিহি এবং আগামী পরিকল্পনা কথা শোনাবেন ।

সদ্যই প্রধানমন্ত্রী সংসদের নয়া ভবনের উদ্বোধন করেছেন। বিরোধীরা সেই অনুষ্ঠান বয়কট করলেও বিজেপি এই কর্মসূচিকে মোদীর বিরাট সাফল্য হিসাবে তুলে ধরতে চাইছে। এই ইস্যুতেও প্রধানমন্ত্রী আজ মুখ খুলতে পারেন।
বিজেপির নেতা কর্মীদের বলা হয়েছে আজ সারাদিন মোদী সরকারের সাফল্যের খতিয়ান সোশ্যাল মিডিয়ায় তুলে ধরতে। সূত্র: এশিয়া নেট নিউজ বাংলা

এনবিএস/ওডে/সি

news