বিদ্যুতের জন্য বন্দীদের ব্যবহার করুন: বললেন ইউক্রেনীয় এমপি

 

ইউক্রেনের একজন আইনপ্রণেতা সের্গেই গ্রিভকো দেশের কারাগারের জনগণকে বিদ্যুৎ উৎপাদনের জন্য ব্যবহার করার প্রস্তাব দিয়েছেন। ক্ষমতাসীন পিপলস সার্ভেন্ট পার্টির এক সদস্যের মতে, বন্দীরা সাজা কমানোর বিনিময়ে সাইকেল জেনারেটর ব্যবহার করতে পারত।  

মঙ্গলবার তাস জানিয়েছে যে গ্রিভকো একটি ফেসবুক পোস্টে প্রকাশ করেছেন যে তিনি দেশের আইনসভার বিবেচনার জন্য "আমার একটি সৃজনশীল বিল নিবন্ধিত করেছেন"। তিনি ব্যাখ্যা করেছিলেন যে তাঁর উদ্দেশ্য ছিল ৫০ হাজার বন্দিকে সাইকেল জেনারেটর ব্যবহার করে বিদ্যুৎ উৎপাদনে উৎসাহিত করা"।  

প্রতি বছর এক মাস করে সাজা কমিয়ে দোষীদের পুরস্কৃত করার প্রস্তাব দেন বিধায়ক।   

তিনি দাবি করেন যে এই অপ্রচলিত পরিকল্পনা ইউক্রেনীয় সমাজের কাছে প্রদর্শন করবে যে "দেশের পাওয়ার গ্রিড পূরণের" জন্য বিকল্প পদ্ধতি রয়েছে। উপরন্তু, গ্রিভকো পরামর্শ দিয়েছিলেন যে বিদ্যুৎ উৎপাদন সুবিধা হিসাবে ফিটনেস কেন্দ্রগুলি দ্বিগুণ হতে পারে।  

ইউক্রেনের জাতীয় বিদ্যুৎ সংস্থা ইউক্রেনের্গোর প্রধান ভ্লাদিমির কুদ্রিৎস্কি গত মাসে সতর্ক করে দিয়েছিলেন যে ঠান্ডা আবহাওয়া শুরু হওয়ার আগে রাশিয়ার সাথে সংঘাতের ফলে ক্ষতিগ্রস্ত সমস্ত স্থাপনা মেরামত করা অসম্ভব হবে। তিনি অনুমান করেন যে রাশিয়ার বিমান হামলায় দেশের বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলির এক-তৃতীয়াংশ থেকে অর্ধেকের মধ্যে ধ্বংস হয়ে গেছে।  

news