নাইজেরিয়ার গির্জা রক্তে ভাসল, বন্দুকবাজদের হামলায় প্রাণ গেল অন্তত ৫০ জনের

 বন্দুকবাজদের হামলায় (Gunmans Attack) কেঁপে উঠল নাইজেরিয়ার একটি গির্জায় (Nigeria Church)। গির্জার মধ্যে তখন প্রার্থনা চলছে, অতর্কিতে ঢুকে পড়ে মুখ ঢাকা একদল লোক। সকলের হাতেই বন্দুক। এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে তারা। এই হামলায় প্রাণ যায় অন্তত ৫০ জনের। সংবাদ মাধ্যম সূত্রে খবর, মৃতের সংখ্যা বাড়তে পারে। গুলিতে আহত হয়েছেন বেশ কয়েকজন।

জানা গেছে, নাইজেরিয়ার ওন্ডো প্রদেশের সেন্ট ফ্রান্সিস নামে একটি গির্জায় হামলা চালায় বন্দুকবাজেরা (Gunmans Attack)। প্রার্থনার সময় একদল বন্দুকবাজের এহেন আক্রমণের মুখে পরে প্রাণ যায় ৫০ জনের বেশি মানুষের। তার মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে। তবে সরকারিভাবে মৃতের সংখ্যা এখনও জানা যায়নি।

ঘটনার এক ভিডিও সামনে এসেছে। রক্তে ভেসে যাচ্ছে গির্জা, থরে থরে পড়ে আছে লাশ। আহতদের বাঁচার আর্তনাদে কান পাতা ভার। এই হামলার পেছনে কারা যুক্ত তা এখনও স্পষ্ট নয়। কোনও দল এই হামলার দার স্বীকার করেনি।

হামলাকারীরা পালিয়ে গেছে ঘটনাস্থল থেকে। পুলিশ খোঁজ চালাচ্ছে। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদ বুহারি। তিনি জানান, নাইজেরিয়া কখনই কোনও খারাপ শক্তির কাছে হার মানবে না। হামলাকারীদের দ্রুত খুঁজে বার করা হবে বলেও জানান তিনি।দ্য ওয়ালের /এনবিএস/২০২২/একে 

news