পিটিআই চেয়ারম্যান পদে ইমরানের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে বিভ্রান্তি

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) জ্যেষ্ঠ সহসভাপতি শের আফজাল খান মারওয়াত গত মঙ্গলবার বলেন, দলের চেয়ারম্যান পদের জন্য আসন্ন দলীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না ইমরান খান। তবে পরে আফজালের এই দাবি অস্বীকার করে পিটিআই।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান গত সেপ্টেম্বরের শেষ দিক থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে আটক আছেন। তিনি দীর্ঘদিন ধরে পিটিআইয়ের চেয়ারম্যান পদে আছেন। তবে আফজালের দাবি অস্বীকার করে দেওয়া বিবৃতিতে সরাসরি তার নাম নেয়নি পিটিআই। অবশ্য বিষয়টি স্পষ্ট যে পিটিআইয়ের সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা বিবৃতিটি আফজালের দাবিকে কেন্দ্র করেই দেওয়া হয়েছে।

গত মঙ্গলবার আদিয়ালা কারাগারের বাইরে পিটিআইয়ের সামাজিক যোগাযোগমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে আলাপকালে আফজাল বলেছিলেন, আইনি নিষেধাজ্ঞা ও তোশাখানা মামলায় ইমরান খানকে অযোগ্য ঘোষণার কারণে তিনি দলের চেয়ারম্যান পদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছেন।

আফজাল আরও বলেন, ইমরান নিজেই সিদ্ধান্ত নিয়েছেন যে তিনি পিটিআই চেয়ারম্যান পদের জন্য দলীয় নির্বাচনে লড়বেন না। সিদ্ধান্তটি সর্বসম্মতিক্রমে নেওয়া হয়েছে।

আফজালের এমন বক্তব্যের কয়েক ঘণ্টা পরই এক্সে (সাবেক টুইটার) একটি বিবৃতি পোস্ট করে পিটিআই। বিবৃতিতে বলা হয়, এ বিষয়ে গণমাধ্যমের জল্পনাকল্পনাকে পিটিআই দৃঢ়ভাবে অস্বীকার করে। পিটিআইয়ের অভ্যন্তরীণ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা না করার বিষয়ে একজন জ্যেষ্ঠ নেতার দাবিও অস্বীকার করে দলটি।

 বিবৃতিতে পিটিআইয়ের পক্ষ থেকে বলা হয়, দলের অভ্যন্তরীণ নির্বাচন নিয়ে গুরুত্বপূর্ণ বিষয়ে আলাপ-আলোচনা চলছে। দলের চেয়ারম্যান পদের নির্বাচন থেকে ইমরানকে প্রত্যাহার বা তার জায়গায় অন্য কোনো নেতাকে মনোনয়ন দেওয়ার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news