ক্ষমতা থেকে বিদায় নিচ্ছেন মোদি: নির্বাচনী সভায় মমতা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার রাজ্যের বেহালায় এক নির্বাচনী সভায় এ মন্তব্য করেন। ভারতের লোকসভা নির্বাচনের সপ্তম বা শেষ দফার ভোট গ্রহণ হবে আগামী ১ জুন। 

পশ্চিমবঙ্গেও ওই দিন শেষ দফায় ৯টি আসনে ভোট হবে। এর আগে মঙ্গলবার দুটি রোড শো ও একটি নির্বাচনী সভা করেন মমতা। উত্তর ২৪ পরগনার বিরাটি থেকে ওই রোড শো শুরু হয়ে কলকাতা বিমানবন্দরে শেষ হয়। দ্বিতীয় রোড শোটি হয় কলকাতার এন্টালি থেকে বালিগঞ্জ পর্যন্ত।

রোড শো শেষে বেহালায় নির্বাচনী সভায় মমতা বলেন, ‘মোদি এবার আর ক্ষমতায় ফিরবেন না। বিদায় নেবেন। তাকে হয়তো আর সাত-আট দিন প্রধানমন্ত্রী বলতে পারব, কারণ ক্ষমতায় আসবে ইন্ডিয়া জোট।’ শেষ দফার নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার কলকাতায় প্রথমবারের মতো রোড শো করেছেন নরেন্দ্র মোদিও। 

এদিন সন্ধ্যার পর উত্তর কলকাতার শ্যামবাজারের পাঁচ মাথার মোড় থেকে এই রোড শো শুরু করেন তিনি। এই রোড শোতে মোদিকে দেখার জন্য রাস্তার দুধারে বিজেপির নেতা-কর্মীসহ সাধারণ মানুষের ঢল নামে। এর আগে উত্তর ২৪ পরগনার অশোকনগর ও দক্ষিণ ২৪ পরগনার বারইপুরে নির্বাচনী জনসভা করেন মোদি। 

বারইপুরের জনসভায় তিনি ঘোষণা দেন, বাংলায় এবার সবচেয়ে বেশি আসনে বিজেপি জিতবে। ৪ জুন (নির্বাচনের ফলাফল ঘোষণার দিন) নতুন ইতিহাস লেখা হবে। বিজেপি চারশ’র বেশি  আসনে জয়ী হবে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news