গাজার মতো পশ্চিত তীরকেও ধ্বংস করার ইসরায়েলি মন্ত্রীর হুমকি

ইসরায়েলের চরমপন্থী অর্থমন্ত্রী বেজালেন স্মতরিচ এই হুমকি দিয়েছেন। তিনি অধিকৃত পশ্চিম তীরের শহরগুলো, আশপাশের এলাকা এবং ফিলিস্তিনি শরণার্থী শিবিরগুলো গুড়িয়ে দেওয়ার হুমকি দেন। তিনি বলেন, ইসরায়েলি সেনাবাহিনী গাজায় যেমনটি করেছে পশ্চিত তীরেও তাই করা হবে। 

চরম ডান ইহুদীবাদী দলের নেতা স্মতরিচ এক্সএ লেখা এক পোস্টে বলেন, ‘তুলকারেম ও শুয়েইখার আশপাশের এলাকা ও শরণার্থী শিবির নূর আল-শামস এবং কালকালিয়ার বাসিন্দাদের প্রতি আমাদের স্পষ্ট বার্তা হল, তোমরা যদি বসতিস্থাপনকারীদের বিরুদ্ধে ‘সন্ত্রাসী কার্যক্রম চালাতে থাক তাহলে আমরা তোমাদের শহরগুলোকে গাজার মতো ধবংসস্তুপে পরিণত করবো।

চরমপন্থী ইহুদী নেতা হিসেবে কুখ্যাত স্মতরিচ হুমকি দিয়ে বলেন, তারা ‘জুদেয়ে ও সামারিয়া’ অঞ্চলের ওপর তাদের নিয়ন্ত্রণ অব্যাহতভাবে বজায় রাখবে। অধিকৃত পশ্চিম তীরকে বুঝাতে দখলদার ইসরায়েল উপরোক্ত বাইবেলিক নাম ব্যবহার করে।
এদিকে ইসরায়েলি সেনারা পশ্চিম তীরের আল-বিবেহ এলাকায় এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে। এনিয়ে গত অক্টোবরের পর ইসরায়েলি হামলায় পশ্চিম তীরে নিহত ফিলিস্তিনির সংখ্যা দাঁড়াল ৫২০ জন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news