নাকের অপারেশন করাবে বলে নিজের ৫ দিনের সন্তানকে বেচে দিল মা

 ২ লক্ষ ৮৬ হাজার টাকার বিনিময়ে সদ্যজাত সন্তানকে বিক্রি (New born sell) করে দিল মা। ৩৩ বছর বয়সী এক রাশিয়ান (Russia) মহিলা ৫ দিন আগে জন্ম দেন এক পুত্র সন্তানের। স্থানীয় এক যুগল সন্তান অ্যাডপ্ট করার জন্য অনেকদিন ধরেই চেষ্টা করছিলেন। সেই খবর ছিল ওই সদ্য সন্তানের জন্মদাত্রীর কাছে। সেই সুযোগকে কাজে লাগাতে মাত্র ৫ দিন সময় নেন তিনি। বিক্রি করে দেন নিজের ছোট্ট সন্তানটিকে।

সূত্রের খবর, ওই মহিলা শিশুকে ওই যুগলের হাতে তুলে দেওয়ার সঙ্গে বাচ্চার অধিকারও দিয়ে দেন লিখিতভাবে। তার বদলে তাঁকে দেওয়া হয় ভারতীয় মুদ্রায় ২৮ হাজার ৭৯৫ টাকা।  

কয়েক সপ্তাহ বাদে, ওই মহিলা বাকি টাকাও পেয়ে যান স্থানীয় যুগলের কাছ থেকে। কিছুদিন পরেই সেই খবর পৌঁছায় পুলিশের কাছে। পুলিশ ওই যুগল ও বাচ্চার জন্মদাত্রীকে গ্রেফতার করে।

ধরা পড়ার পরে ওই যুগল পুলিশকে জানিয়েছেন যে তাঁরা কখনওই বেআইনি ভাবে বাচ্চাটিকে নিতে চাননি। কিন্তু বাচ্চাটির জন্মদাত্রী তাঁদের কাছে বাচ্চাটিকে তার জন্মের প্রমানপত্রসহ দিয়ে যান। বদলে তিনি তাঁর নাকের অপারেশন করার জন্য কিছু টাকা চান। অপেরেশনের কথা শুনেই সেই টাকা দিতে তাঁরা রাজি হয়ে যান।

রাশিয়ার পুলিশ ঘটনার তদন্ত করছে এবং দুই পক্ষেরই শাস্তি হবে বলে জানিয়েছেন। আপাতত শিশুটি কার কাছে রয়েছে, কে তার দেখভাল করছে সে বিষয়ে রাশিয়ার প্রশাসন কিছুই জানাননি।খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২২/একে  news