বাংলাদেশে নৌকাডুবিতে প্রাণহানির ঘটনায় ইরানের শোক

বাংলাদেশের পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবিতে প্রাণহানির ঘটনায় শোক ও সমবেদনা জানিয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি চাফি আজ (মঙ্গলবার) বাংলাদেশে নৌকাডুবিতে বহু সংখ্যক মানুষের প্রাণহানিতে দুঃখ প্রকাশ করে বলেন, ইরান সরকার এই ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবার, দেশটির জনগণ ও সরকারের প্রতি শোক ও সমবেদনা জানাচ্ছে।  

বাংলাদেশের পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় আজ মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত মোট ৬৮ জনের লাশ উদ্ধার হয়েছে। ঘটনার দিন রোববার উদ্ধার হয়েছিল ২৪টি লাশ। গতকাল সোমবার উদ্ধার করা হয় ২৬টি লাশ।

স্বজনদের দাবি অনুযায়ী করা তালিকায় এখনো চারজন নিখোঁজ। তাদের উদ্ধারে স্থানীয় লোকজনের সহায়তায় ফায়ার সার্ভিসের রংপুর, রাজশাহী ও কুড়িগ্রামের তিনটি ডুবুরি দল উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। এখন পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ২১ শিশু, ৩০ জন নারী ও ১৭ জন পুরুষ রয়েছেন।

গত রোববার দুপুরে মাড়েয়া বাজারের পাশে আউলিয়া ঘাট থেকে শতাধিক মানুষ নিয়ে শ্যালো ইঞ্জিনচালিত নৌকা বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিল। ঘাট থেকে কিছু দূর যাওয়ার পর নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায়কে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
খবর পার্সটুডে/২০২২/এনবিএস/একে news