পশ্চিমা গণমাধ্যম বাস্তবতা বিকৃত করে, সন্ত্রাসবাদের সংজ্ঞা বদলে দিয়েছে’

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইবরাহিম রায়িসি পশ্চিমা গণমাধ্যমের কঠোর সমালোচনা করে বলেছেন, এসব গণমাধ্যম বিশ্বের বাস্তবতাকে বিকৃত করে তাদের দর্শক শ্রোতাদের সামনে উপস্থাপন করে এবং তারা সন্ত্রাসের সংজ্ঞাকে বদলে দিয়েছে। 

প্রেসিডেন্ট রায়িসি বলেন, এগুলো বন্ধ করার জন্য সব ধরনের চেষ্টা চেষ্টা চালাতে হবে। গতকাল সোমবার ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানির পরিবারের সদস্যদের সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেছেন।

উগ্র সন্ত্রাসবাদ-বিরোধী এই সেনা নায়ক ২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মার্কিন সন্ত্রাসী বাহিনীর ড্রোন হামলায় শহীদ হন। আমেরিকার সেই সময়কার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হত্যা করা নির্দেশ দিয়েছিলেন।

গতকালের বৈঠকে প্রেসিডেন্ট রায়িসি বলেন, পশ্চিমা গণমাধ্যম সাম্রাজ্যের ওপর নির্ভরশীল আজকের বলদর্পী বিশ্ব ব্যবস্থা সন্ত্রাসবাদের সংজ্ঞা বদলে দেয়ার চেষ্টা করছে এবং নিজেদেরকে সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের নায়ক হিসেবে প্রতিষ্ঠা করার চেষ্টা করছে।

ইবরাহিম রায়িসি বলেন, জেনারেল সোলাইমানি ইসলামী শাসন ব্যবস্থার প্রতীকে পরিণত হয়েছিলেন এজন্যই শত্রুরা তার সন্ত্রাসী লড়াই মেনে নিতে পারেনি।
খবর পার্সটুডে/২০২২/এনবিএস/একে news