হামলার জায়গা থেকেই মঙ্গলবার ফের যাত্রা শুরু, হাসপাতালে শুয়ে ঘোষণা ইমরান খানের

পায়ে গুলি লেগে সাময়িক ভাবে থেমে গিয়েছিল ইমরান খানের (Imran Khan) রিয়াল ফ্রিডম র‍্যালি। রবিবার তিনি জানিয়ে দিলেন, মঙ্গলবার থেকে আবার এই যাত্রা শুরু করবেন তিনি। যে জায়গায় গুলি খেয়েছেন, সেখান থেকেই ফের যাত্রা শুরু করবেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার র‍্যালি চলাকালীন ইমরানের ডান পায়ে গুলি লাগে। বেশ কয়েকটি অস্ত্রোপচার করে তাঁর পা থেকে গুলি বের করা হয়। রবিবার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী জানিয়ে দেন,আগামী মঙ্গলবার থেকেই ফের যাত্রা শুরু হবে।

গুলি খাওয়ার পরে ইমরানকে শওকত খানুম হাসপাতালে ভরতি করা হয়েছিল। সেখানেই তাঁর চিকিৎসা চলে। রবিবার হাসপাতালে একটি সাংবাদিক সম্মেলন করেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। তিনি বলেন, “আগামী মঙ্গলবার থেকেই আমাদের র‍্যালি ফের শুরু করা হবে। ওয়াজিরাবাদের যে জায়গায় আমার সঙ্গে আরও এগারো জন গুলি খেয়েছিলেন, সেই জায়গা থেকেই যাত্রা এগিয়ে নিয়ে যাওয়া হবে। ” তবে এখনই যাত্রায় যোগ দিতে পারবেন না ইমরান খান।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছেন, “আমি হাসপাতাল থেকেই যাত্রা শুরু করার ভাষণ দেব। তারপর ১৪ দিনের মধ্যে আমাদের যাত্রা রাওয়ালপিণ্ডি পৌঁছে যাবে।” লাহোর থেকে রাওয়ালপিণ্ডি যাবেন বলে মনস্থ করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান। সেখান থেকেই মিছিলে যোগ দেবেন ইমরান। ভবিষ্যতে তিনিই মিছিলের নেতৃত্ব দেবেন। প্রসঙ্গত, ইমরানের ডান পায়ের হাড়ে বুলেটের আঘাত লেগেছে। সেই ক্ষত সেরে উঠতে বেশ খানিকটা সময় লাগবে।

ইমরানের যাত্রায় গুলি লেগে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দলীয় কর্মীরা। তবে পিটিআইয়ের তরফে বলা হয়েছে, “আমাদের সবচেয়ে জনপ্রিয় নেতাকে খুনের একটা পাকাপোক্ত ষড়যন্ত্র ছিল। আমরা তাঁকে রক্ষা করতে পেরেছি।” হামলার ধাক্কা সামলে ওঠার পরেই পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তাঁর সহযোগীদের দিকে আঙুল তুলেছিলেন ইমরান। তবে এই হামলার ঘটনায় বিশদ তদন্ত করতে নির্দেশ দিয়েছেন পাক প্রধানমন্ত্রী।
সংবাদ প্রতিদিন /এনবিএস/২০২২/একে news