মাহমুদউল্লাহ এখনো অতীত হয়ে যাননি: হাথুরুসিংহে

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে সিলেটে অবস্থান করছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড দল। শনিবার দুপুর ২টায় প্রথম ওয়ানডে ম্যাচে আইরিশদের মোকাবেলা করবেন টাইগাররা।

শুক্রবার ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আসেন টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ইংল্যান্ডের বিরুদ্ধে ইতিহাস রচনার পর প্রসংশায় ভাসছেন জনপ্রিয় এই হেড কোচ। আয়ারল্যান্ড সিরিজের দল ঘোষণার পর ক্রিকেট পাড়ায় আলোচনার মূল বিষয় মাহমুদউল্লাহার ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়া। বাংলাদেশ ক্রিকেটের ভালো সময় পার করে আসা এই মি. ফিনিশারের ক্যারিয়ার শঙ্কায় পড়েছে এমনটাই ভাবছেন সবাই।

মাহমুদুল্লাহর ক্যারিয়ার কি শেষ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে চন্ডিকা হাথুরুসিংহে বলেন, আমাদের কাছে এখনও অতীত হননি মাহমুদউল্লাহ। তার দলে না থাকা কারণ ব্যাখ্যা করার সুযোগও দিলেন না। আপনারা নিজের মতামত দিলেন। আমি মনে করি না সে অতীত হয়ে গেছে। আমরা যেটা করতে চাচ্ছি, সেটা হলো বিশ্বকাপের আগে আমাদের প্লেয়ারের পুল বড় করতে চায়। যদি বিশ্বকাপের কাছে গিয়ে কিছু হয়, তখন যেন আমাদের হাতে যথেষ্ট খেলোয়াড় থাকে যাদের আমরা দেখেছি বা বিশ্বাস করতে পারি। ওই সুযোগটা আমরা নিতে চাই, বিশ্বকাপের আগে ১৫টা ম্যাচ আছে। আমরা চেষ্টা করছি ভূমিকা রাখতে পারে এমন খেলোয়াড়দের সুযোগ দিতে। মাহমুদুল্লাহ এখনও আছে।

প্লোয়ার পুল বাড়ানোর জন্য যাদের সুযোগ দেওয়া হচ্ছে তারা যদি ভালো করে তাহলে কি বিশ্বকাপে থেকে রিয়াদকে বাদ দেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে হাথুরু বলেন, উত্তর দেওয়ার জন্য এটা অনেক কঠিন প্রশ্ন। কারণ আপনারা চাচ্ছেন এটা খুঁজতে আমরা মাহমুদুল্লাহকে নিয়ে কী ভাবছি। মাহমুদুল্লাহ অনেক কিছু করেছে, অভিজ্ঞতা আছে। আমরা জানি সে কী দিতে পারে। আমরা চাই অন্য খেলোয়াড়রাও আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ নিক। স্কিলের ব্যাপার না, এই ছেলেদের ক্যারেক্টার দেখা। এর মানে এই না যে কেউ ভালো করলেই মাহমুদুল্লাহ শেষ, এখনও যথেষ্ট ম্যাচ বাকি আছে।

এনবিএস/ওডে/সি

 

news