নিরাপদ যানবাহন চাই (নিযাচা) কেন্দ্রীয় সদস্য মোঃ রুহুল আলম রনিকে সভাপতি ও রাজন আবেদীন রাজুকে সাধারণ সম্পাদক করে ২৯ সদস্যবিশিষ্ট নিযাচা মৌলভীবাজার জেলা শাখার অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় পরিষদ। ৭ সেপ্টেম্বর বুধবার নিযাচা কেন্দ্রীয় পরিষদ কর্তৃক এ অনুমোদন দেয়া হয়। ২৯ সদস্যবিশিষ্ট নিযাচা মৌলভীবাজার জেলা শাখার অন্যান্যরা হলেন সহ-সভাপতি হাফেজ শেখ মুজাহিদুল ইসলাম, টিপু সুলতান খালেদ ও মোঃ জুনেদ উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক তায়েফ আহমেদ ও লাকী খান, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম নাজমুল ও উজ্জ্বল আহমেদ, প্রচার সম্পাদক জামিল আহমেদ ও রবিন আহমেদ, অর্থ সম্পাদক সামাদ আহমেদ, দপ্তর সম্পাদক ইমরান আহমেদ ইমন, আইন বিষয়ক সম্পাদক শায়লা আক্তার লিসা, মহিলা বিষয়ক সম্পাদক তানজিনা আক্তার রেশমী, কার্যনির্বাহী সদস্য শ. ই. সরকার জবলু, জিতু তালুকদার, শাহনেওয়াজ চৌধুরী সুমন, কবি জাবেদ ভুঁইয়া, রাজন আহমেদ এবং সাধারণ সদস্য মোঃ কাসেম আহমেদ, মোনতাহা আক্তার সামছি, মিমি আক্তার তারিন, টিনা দেব প্রিয়া, সুয়েল আহমেদ, পাবেল আহমেদ, ইমরান খান ও আলতাব আহমেদ। 

নিযাচা মৌলভীবাজার জেলা শাখার নবনির্বাচিত সভাপতি মোঃ রুহুল আলম রনি বলেন- আমাকে নিযাচা মৌলভীবাজার জেলা শাখার সভাপতি করে মৌলভীবাজার জেলা শাখা অনুমোদন দেয়ায় সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আইনজীবী আসাদুজ্জামান মিলনকে ধন্যবাদ জানাচ্ছি। নিরাপদ যানবাহন বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কর্মশালা, সমাবেশ, প্রচার, প্রশিক্ষণ, লিফলেট, পোস্টার, ফেস্টুন, প্লেকার্ডের মাধ্যমে সচেতনতা সৃষ্টি, পথচারি ও যানবাহন চালকদেরকে সচেতনত করে তোলার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা, মোটরসাইকেল চালকদের মাঝে হেলমেট পরিধানে সচেনতা সৃষ্টি, শিক্ষিত নতুন চালক তৈরি করা ছাড়াও, কেন্দ্রীয় নির্দেশানুযায়ী ফুটওভার ব্রিজ/আন্ডারপাস, জেব্রা ক্রসিং এবং অন্যান্য নিয়মকানুন মানতে পথচারীদের সচেতন করে তুলতে কাজ করে যাবে মৌলভীবাজার জেলা শাখা। 

উল্লেখ্য- নিরাপদ যানবাহন চাই (নিযাচা) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুমোদিত রেজিষ্টার অব জয়েন্ট স্টক কোম্পানীর নিবন্ধনকৃত (রেজিঃ নং- এস-১৩৭৮১/২০২২) একটি অলাভজনক, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। নিযাচা তৃণমূল পর্যায় থেকে সারাদেশে নিরাপদ যানবাহন নিশ্চিত করার জন্য ‘নিরাপদ যানবাহন নিশ্চিত করা আমাদের কর্তব্য’ এ বার্তা নিয়ে ২০১৯ সালের ১ জানুয়ারী থেকে কাজ শুরু করে। news