পশ্চিমবঙ্গে ডাবল ইঞ্জিনের সরকার না হলে উপায় নেই : শুভেন্দু অধিকারী

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী বলেছেন, পশ্চিমবঙ্গে ডাবল ইঞ্জিনের সরকার না হলে উপায় নেই।

তিনি আজ (রোববার) বিজেপির তমলুক সাংগঠনিক জেলার মহিষাদলের    ইটামগরায় দলীয় কর্মিসভায় বক্তব্য রাখার সময়ে ‘ডাবল ইঞ্জিন’ সরকারকে  (কেন্দ্রীয় সরকার ও রাজ্যে বিজেপি সরকার) ক্ষমতায় আনতে ওই মন্তব্য করেন। কেন্দ্রীয় সরকারে বিজেপি ক্ষমতায় রয়েছে। এর পাশাপাশি একইসঙ্গে রাজ্যেও তিনি বিজেপি সরকার গড়ার উপরে জোর দিয়েছেন।  

আজকের ওই সমাবেশ থেকে রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল সরকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করেন। শুভেন্দু বাবু রাজ্যে বিগত বামফ্রন্ট সরকারের শাসনামলে বেকারত্বের পরিসংখ্যানের কথা উল্লেখ করেন এবং একইসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে তাকে ‘পিসিমণি’ বলে কটাক্ষ করে বর্তমানে বেকারের সংখ্যা নিয়ে তীব্র সমালোচনা করেন।

বিধায়ক শুভেন্দু অধিকারী বলেন, ‘বামফ্রন্ট রেখে গিয়েছিল এক কোটি বেকার। বর্তমানে মাননীয়া ‘পিসিমণি’ করে দিয়েছেন দু’কোটি! বামফ্রন্ট রেখে গিয়েছিল ২   লাখ কোটি টাকার ঋণ। পিসিমণি এসে তা বাড়িয়ে মাত্র ৬ লাখ কোটি টাকা করে দিয়েছে! সুতরাং, কয়েনের এপিঠ আও ওপিঠ। সেজন্য একমাত্র রাষ্ট্রবাদী পার্টি, ভারতীয় জনতা পার্টির ‘ডাবল ইঞ্জিন’ সরকার ছাড়া এ রাজ্যের গতি নেই।’

রাজ্য সরকারকে কটাক্ষ করে তিনি বলেন, ‘এই চোরেদের বিরুদ্ধে সর্বাত্মক লড়াই করতে হবে। মীনাক্ষীকে ধরে জেলে ঢুকিয়ে দিচ্ছে, কংগ্রেসের কৌস্তভ বাগচীকে ধরে  জেলে ঢুকিয়ে দিচ্ছে। আমার বিরুদ্ধেই ৩৪ টা মামলা আছে। ২০২১ সালে সিপিএম-কংগ্রেস আপনারা কী করেছিলেন? বলেছিলেন, ‘নো ভোট টু বিজেপি’। কিন্তু সেদিন যদি বলতেন ‘নো ভোট টু মমতা’, তারপর তো জনগণ ঠিক করত, বিজেপিকে, সিপিএমকে না কংগ্রেসকে জেতাবে। জনগণের উপরে ছেড়ে দেওয়া উচিত যদি সত্যিই মমতা ব্যানার্জিকে আপনারা তাড়াতে চান।’ এ সময়ে তিনি মুখ্যমন্ত্রীর সমালোচনায় ‘মমতা ব্যানার্জি হচ্ছে ভারতবর্ষের সবচেয়ে বড় গাদ্দার’ বলে তীব্র কটাক্ষ করেন।
খবর পার্সটুডে/এনবিএস/২০২৩/একে

news