নতুনদের ভিড়ে বাংলাদেশের বিপক্ষে উইন্ডিজ দলে নেই হোল্ডার

প্রায় এক সপ্তাহ বাকি থাকতেই বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য ১২ জনের স্কোয়াড ঘোষণা করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে খেলাটি শুরু হবে ১৬ জুন। 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ও তার আগে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের কারণে প্রায় তিন মাস টানা ক্রিকেট খেলায় ব্যস্ত সময় পার করার পর ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডাব্লিউআই) এর কাছে ছুটি চান দলটির সাবেক অধিনায়ক জেসন হোল্ডর।

তার আহবানে সাড়া দিয়ে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ সহ তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ থেকে হোল্ডারকে ছুটি দেয় দেশটির ক্রিকেট বোর্ড।

বাংলাদেশের বিপক্ষে হোল্ডারকে একাদশে না রাখা প্রসঙ্গে সিডাব্লিউআই জানিয়েছে, অলরাউন্ডার জেসন হোল্ডারকে বিবেচনা করা হয়নি কারণ, বিশ্রাম ও রিকভারির জন্য তার ছুটির আবেদন মঞ্জুর করেছে সিডব্লিউআই। সেই কারণে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরে সব সংস্করণেই খেলা মিস করবেন তিনি।

অ্যান্টিগায় বাংলাদেশের জন্য প্রথম টেস্টের জন্য ঘোষণা করা ওয়েস্ট ইন্ডিজের ঘোষণা করা নতুন ৩ ক্রিকেটারের মাঝে আছে উইকেটকিপার ডেভন থমাস, বাঁহাতি স্পিনার গুদাকেশ মোতি ও পেসার অ্যান্ডারসন ফিলিপ। ক্যারবীয় এই পেসার এর আগে গত মার্চে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে ডাক পেলেও শেষ পর্যন্ত জায়গা পাননি ক্যারবীয়দের একটি খেলায়ও। তবে এবার বাংলাদেশের বিপক্ষে তার অভিষেক হওয়ার গুঞ্জন বেশ ভারি।


প্রথম টেস্টের জন্য ওয়েস্ট ইন্ডিজের ১২জনের স্কোয়াডে আছেন, ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড (সহ অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জন ক্যাম্পবেল, জশুয়া ডা সিলভা, আলজারি জোসেফ, কাইল মায়ার, গুদাকেশ মোতি, অ্যান্ডারসন ফিলিপ, রেয়মন রেইফার, জেডেন সিলস ও ডেভন থমাস।  news