ফের মোদীর প্রশংসায় পঞ্চমুখ ইমরান, ভারতে দুর্নীতি বিরোধী অভিযানের তারিফ


 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ভূয়সী প্রশংসা করলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। দেশের নেতাদের সততা নিয়ে প্রশ্ন তুলতে গিয়েও মোদীর প্রসঙ্গ তুলেছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।
ভারতে (India) দুর্নীতি দমন এজেন্সিগুলির লাগাতার অভিযান আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর হচ্ছে। ইমরান এই বিষয়ে একটি ভিডিও সমাজমাধ্যমে শেয়ার করেছেন। তাতে লিখেছেন, পাশের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুর্নীতির বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছেন। পাকিস্তান কী করছে।
ইমরান এরপর টেনে এনেছেন আর এক প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের প্রসঙ্গ। বলেন, নওয়াজের বিদেশে কত সম্পত্তি আছে তার তল খুঁজে পাওয়া মুশকিল। গোটা পৃথিবীতে কোনও নেতা নেই যিনি বিদেশে এত বেআইনি সম্পত্তি করেছেন।
এরপরই প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, নরেন্দ্র মোদী সম্পর্কে কেউ এই কথা বলতে পারবে? তিনি বিদেশে সম্পত্তি করেছেন, এমন অভিযোগ নেই।
ইমরানের এই ভিডিও বিবৃতি নিয়ে তাঁর সমর্থকেরা যেমন উল্লসিত, তেমনই কটাক্ষ করতে ছাড়ছে না বিরোধীরা। তারা প্রশ্ন তুলছে, একবারের জন্যও ইমরানের এ কথা বলার সাহস হয়নি যে, আমার বা আমার পরিবারের কারও বিদেশে বেআইনি সম্পত্তি নেই।
ইমরান এর আগেও ভারতের এবং মোদীর প্রশংসা করেছেন। এমন কথাও বলেছেন, পাকিস্তানের কাশ্মীর কেন্দ্রিক বিদেশ নীতি ভুল। কাশ্মীর বিবাদের মীমাংসা না করা পর্যন্ত ব্যবসা বাণিজ্য বন্ধ করে রাখাটা মোটেও সুস্থ কূটনীতি নয়।


খবর পার্সটুডে/এনবিএস/২০২২/একে news