বাংলাদেশ সফর ইংলিশদের কাছে বিশ্বকাপ প্রস্তুতি: বাটলার

১ মার্চ থেকে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বিশ্ব চ্যাম্পিয়নরা। রোববার অনুশীলন শেষে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে আসেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার।

বাটলার বলেন, বাংলাদেশকে ঘরের মাঠে হারানো কঠিন। সর্বশেষ সিরিজে বাংলাদেশ হারিয়েছে শক্তিশালী ভারতকে। তবে আমরাও লড়াই করতে প্রস্তুত।

বাটলার আরো বলেন, বিশ্বকাপের আগে এই ধরনের কঠিন কন্ডিশনেই খেলতে চাই। এখানে স্লো আর লো উইকেট প্রত্যাশা করছি। এটাই আমরা চাই। দল হিসেবে এই পরীক্ষা দিতে চাই। শুধু এই সিরিজ নয় বিশ্বকাপকে ঘিরেই আমাদের পরিকল্পনা। বাংলাদেশের কন্ডিশন ভারতের কন্ডিশনের সবচেয়ে কাছাকাছি। এখানে আমরা নিজেদের পরীক্ষা নিতে উন্মুখ হয়ে আছি। এতে ইংল্যান্ড দলের ক্রিকেটারদের বাংলাদেশের কন্ডিশনে খেলার অভিজ্ঞতাও কাজে লাগবে। এছাড়া দলের অনেকেরই বিপিএল খেলার অভিজ্ঞতা আছে।

ঘরের মাঠে বাংলাদেশ দলের ওয়ানডে রেকর্ডও মাথায় আছে ইংল্যান্ডের। ঘরের মাঠে সর্বশেষ ১৩টি ওয়ানডে সিরিজের একটিতেও হারেনি তামিমের দল।

ইংল্যান্ড দল সাদা বলের ক্রিকেটে ভিন্ন মাত্রা যোগ করেছে আক্রমণাত্মক ব্যাটিংয়ে। বাংলাদেশের কন্ডিশনে সেটি সম্ভব হবে কি না, এ প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, সব উইকেটে তো আর ৪০০ রান করা সম্ভব নয়। আমরা কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে আমাদের ইতিবাচক খেলাটাই খেলতে চাইব।

এনবিএস/ওডে/সি

news