গ্রাফের রেকর্ড ভঙ্গ করলেন জকোভিচ

সাবেক তারকা স্টেফি গ্রাফের ৩৭৭ সপ্তাহ র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে থাকার রেকর্ড আগেই স্পর্শ করেছিলেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। এবার গ্রাফকে পিছনে ফেলে ৩৭৮ সপ্তাহ শীর্ষস্থানে থাকার নতুন রেকর্ড গড়েছেন জকোভিচ।

এটিপি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে জকোভিচ দুইবায়ে খেলতে এসেছেন। জানুয়ারিতে ক্যারিয়ারের ১০ম অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা জয়ের পর এটাই তার প্রথম টুর্নামেন্ট। মেলবোর্নে শিরোপা জয়ের মাধ্যমে গত মাসে জকোভিচ রাফায়েল নাদালের সাথে সর্বোচ্চ ২২তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছেন।

গতকাল দুবাইয়ে গণমাধ্যমের সামনে জকোভিচ বলেছেন, আমি আরো অনেক কিছু অর্জন করতে চাই। আমি নিজের লক্ষ্যের দিকে সবসময় দৌঁড়াই। অন্য সবার মত টেনিসের প্রতি আমি প্রতিশ্রুতিবদ্ধ। অবশ্যই এত দীর্ঘ সময় ধরে নাম্বার ওয়ান পজিশন ধরে রাখা মোটেই সহজ কাজ নয়। টেনিসের অন্যতম সেরা একজন তারকা স্টেফি গ্রাফকে স্পর্শ করা আমার জন্য বিশেষ এক অর্জন। আমি সত্যিই দারুন গর্বিত।

এবারের মৌসুমে এখন পর্যন্ত খেলা ১২ ম্যাচেই জকোভিচ অপরাজিত রয়েছেন। অস্ট্রেলিয়ায় বাম উরুর ইনজুরিতে পড়লেও গত কয়েক সপ্তাহ ধরে তিনি কোন ধরনের অস্বস্তিবোধ করছেন না বলে স্বীকার করেছেন।

মঙ্গলবার চেক কোয়ালিফায়ার টমাস মাচাকের বিপক্ষে ম্যাচ দিয়ে দুবাই মিশন শুরু করবেন জকোভিচ। দুবাই ওপেনে আরো খেলার কথা রয়েছে ডানিল মেদভেদেভ, ফেলিক্স অগার-আলিয়াসিমে ও এন্ডি মারের মত শীর্ষ তারকাদের।

এনবিএস/ওডে/সি

news