বাংলাদেশে একাডেমি গড়তে চায় আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেট

আর্জেন্টিনা তো বটেই, ল্যাটিন আমেরিকার অন্যতম সফল ক্লাব রিভারপ্লেট। সেই ক্লাবের ন্যাশনাল ও আন্তর্জাতিক ফুটবল বিভাগের সভাপতি সেবাস্তিয়ান পেরেজ এসকোবার বাংলাদেশে এসেছেন। আজ রাজধানীর এক হোটেলে বাংলাদেশের শীর্ষ চার ক্লাবের সঙ্গে বৈঠক করেছেন তিনি। পরবর্তীতে তিনি জানিয়েছেন, স্থানীয় ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে তারা বাংলাদেশে একটি একাডেমি গড়ে তুলতে চায়।

এদিন সকালে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস রিভারপ্লেট কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে। এ সময় তারা রিভারপ্লেট কর্মকর্তাদের আগামীকাল বসুন্ধরা কিংস অ্যারেনায় আমন্ত্রণ জানান।

আবাহনী ক্লাবের ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ বলেন, প্রথমত আমাদের পক্ষ থেকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ায় আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানিয়েছি। পরবর্তীতে আমাদের ক্লাবের ইতিহাস ও বর্তমান অবস্থা তুলে ধরেছি।

আবাহনী ক্লাব শেখ কামাল ক্রীড়া কমপ্লেক্স গড়ে তুলছে। সেখানে ল্যাটিন এই ক্লাবের সঙ্গে আবাহনী চুক্তি করতে চায় উল্লেখ করে তিনি বলেন, আমরা এক বছরের মধ্যে সম্পূর্ণ কাজ শেষ করতে পারব বলে আশা করি। কমপ্লেক্স হলে সেখানে ফুটবল ও ক্রিকেটের একাডেমি হবে। সেই একাডেমি পর্যায়ে রিভারপ্লেটের সঙ্গে কাজ করার সুযোগ তৈরি হতে পারে।

রিভারপ্লেটের প্রতিনিধি সেবাস্তিয়ান বাংলাদেশে আসার কারণ সম্পর্কে বলেন, বাংলাদেশে আর্জেন্টিনার অনেক সমর্থক। এজন্যই মূলত আসা এবং ল্যাটিন আমেরিকার বাইরে শুধুমাত্র স্পেনে আমাদের একাডেমি রয়েছে। বাংলাদেশের ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে আমরা এখানে একটি একাডেমি গড়তে চাই।

এনবিএস/ওডে/সি

news