চ্যাম্পিয়ন্স লিগ থেকে পিএসজির বিদায়, কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখ

তারকা খচিত ফুটবলারদের নিয়ে গড়া পিএসজি চ্যাম্পিয়ন্স লিগে হালে পানি পেলো না। শেষ ষোলোর লড়াইয়ে তারা মাথানত করে বিদায় নিলো। ইনজুরি আক্রান্ত নেইমারের অনুপস্থিতিতে এদিন বাড়তি দায়িত্ব ছিল কিলিয়ান এমবাপ্পে ও লিওনেল মেসিদের কাঁধে। দুয়েকবার ঝলক দেখালেও দলের প্রয়োজনের সময় এগিয়ে আসতে পারলেন না দুই তারকা। ফরাসি চ্যাম্পিয়নদের আবার হারিয়ে চ্যাম্পিয়ন্স কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলো বায়ার্ন মিউনিখ।

ঘরের মাঠে বুধবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে ২-০ গোলে জিতেছে জার্মান চ্যাম্পিয়নরা। পিএসজির মাঠে প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল তারা। আরও একবার ইউরোপ সেরার মঞ্চ থেকে শূন্য হাতে ফিরল পিএসজি। ঘরের মাঠে প্রথম লেগে হেরে কাজটা হয়ে পড়েছিল ভীষণ কঠিন।

চ্যাম্পিয়ন্স লিগে চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে থাকা বায়ার্নের মাঠে জয়ের চ্যালেঞ্জ নিতে পারল না তারা। ৩-০ গোলের অগ্রগামিতায় কোয়ার্টার-ফাইনালে পৌঁছে গেল বায়ার্ন।

সেখানে তাদের সঙ্গী হয়েছে এসি মিলান। প্রথম লেগে ঘরের মাঠে ১-০ গোলে জেতা ইতালিয়ান চ্যাম্পিয়নরা এবার গোলশূন্য ড্র করেছে টটেনহ্যাম হটস্পারের মাঠে। ১-০ গোলের অগ্রগামিতায় লম্বা সময় পর শেষ আটে খেলবে তারা।

এনবিএস/ওডে/সি

news