সহকারী কোচের পদে আবেদন করেছেন মিজানুর রহমান

বাংলাদেশ দলে সম্প্রতি প্রধান কোচ হিসেবে যোগ দিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। তবে তার সহকারী হিসেবে নিয়োগের জন্য গত ২২ ফেব্রুয়ারি বিজ্ঞাপন দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই পদে দেশীয় কোচরাও আবেদন করতে পারবেন বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল। তবে সেই পদের জন্য দেশী কোচ হিসেবে কেবল আবেদন করেছেন মিজানুর রহমান বাবুল।

সহকারী কোচের পদে আবেদনের বিষয়টি বৃহস্পতিবার সকালে নিশ্চিত করেছেন মিজানুর রহমান নিজেই। তিনি বলেন, গত ১ মার্চ আবেদন করেছি। বিসিবি চেয়েছিল, আর আমাদের দেশি কোচদের জন্য যেহেতু অপশন ছিল। আমি নিজেকে যোগ্য মনে করেছি, এজন্যই আবেদন করেছি।

বর্তমান প্রধান কোচ হাথুরুর সঙ্গে অভিজ্ঞতা কেমন, আগে কখনো সুযোগ পেয়েছেন কি না এসব প্রশ্নে বাবুল বলেন, প্রথমত আমি কিন্তু তার সঙ্গে কাজ করেছি আগে। একটা সিরিজে কাজ করেছি আমি। বিগত দিনে যখন হাথুরু ছিল, তার সাথে একটা সিরিজ ছিলাম। প্রাকটিস সেশন গুলোই কাজ করেছি চট্টগ্রামে। জিনিসটা হলো তার কাজ সে করবে, তার অধীনে যারা থাকবে তার কমান্ডেই তারা করবে।

বিসিবি থেকে কোনো বার্তা পেয়েছেন কি না এমন প্রশ্নের জবাবে বাবুল বলেন, না পাইনি। যেহেতু অপশন ছিল আমি আবেদন করেছি। এরপর আর জানি না।

এর আগে সহকারী কোচের দৌড়ে রাজিন সালেহ, আফতাব আহমেদ, সোহেল ইসলামরা থাকলেও তারা এই পদের জন্য আবেদন করেননি।

এনবিএস/ওডে/সি

news