চট্টগ্রাম মাঠকর্মীদের মধ্যে পুরস্কারের অর্থ দিয়ে দিলেন সাকিব

পুরস্কারের অর্থ সাকিব নেবেন না, মাঠকর্মীদের মধ্যে ভাগ করে দিবেন। এমনটাই ঘোষণা দিয়েছেন অধিনায়ক বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান।

চট্টগ্রামে সবশেষ ওয়ানডেতে জয় পায় বাংলাদেশ। এতে রক্ষা পায় হোয়াইটওয়াশের লজ্জা থেকে। আবার এই ভ্যেনুতে ইংল্যান্ডের বিপক্ষে জয় দিয়েই টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে টাইগাররা। এই দুই ম্যাচে তিন পুরস্কার পাওয়া সাকিব একটির অর্থ দিয়ে দিলেন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের মাঠকর্মীদের। প্রতিটি পুরস্কারের অর্থ সমান ১ লাখ টাকা করে।

বৃহস্পতিবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আনুষ্ঠানিকতা শেষে উইকেটে এসে পুরস্কারের বিষয়টি জানান দুই কিউরেরট প্রভীন হিঙ্গানিকর ও জাহিদ রেজা বাবুকে। সংশ্লিষ্ট একজন জানান, চট্টগ্রামের মাঠ-উইকেট নিয়ে সাকিব খুশি। টাকা হাতে পেলে সবাইকে এই টাকা ভাগ করে দেয়ার জন্য বলেছে সে।

বন্দর নগরীর মাঠটিতে ইংল্যান্ডকে শেষ ওয়ানডেতে ৫০ রানে হারায় স্বাগতিক বাংলাদেশ। সেই ম্যাচে ৭৫ রানের পাশাপাশি ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন সাকিব, সঙ্গে পান অব দ্যটাইগার ম্যাচের পুরষ্কার।

বৃহস্পতিবার প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারায়। সেখানে বড় ভূমিকা রয়েছে সাকিবেরও। বল হাতে ২৬ রানে ১ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে ৩৪ রান করে জিতিয়ে মাঠ ছাড়েন। এই ম্যাচেও সাকিব ম্যান অব দ্য টাইগার হন।

এনবিএস/ওডে/সি

news