গম্ভীরের কোনো ইতিবাচক দিক নেই: শহিদ আফ্রিদি

ক্রিকেটাররা মাঠে খেলতে নামলে একে অপরকে ব্যঙ্গ করা স্বাভাবিক ঘটনা। সেটি খেলা চলাকালীন, মাঠ ছেড়ে দেওয়ার পর সব ভুলে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করে সবার মধ্যে।

কিন্তু পাকিস্তান-ভারতের দুই খেলোয়াড়ের মধ্যে সম্পর্কটা একটু ব্যতিক্রম। ক্রিকেট জীবন শেষেও তাদের শত্রুতা শেষ হয়নি। সুযোগ পেলেই একে অন্যকে খোঁচা মেরে কথা বলেন। পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহিদ আফ্রিদি এবং ভারতের গৌতম গম্ভীরের মধ্যে সম্পর্কটা এমনই। দুজনই এখন অবসরে। তবুও একে অন্যকে আক্রমণ করে কথা বলেন সবসময়।

আফ্রিদি নিজের লেখা বইয়ে গম্ভীরকে ধুয়ে দিয়েছেন। গেম চেঞ্জার বইয়ে আফ্রিদি লিখেছেন, গম্ভীরের আচরণ এমন যেন সে ডন ব্র্যাডম্যান ও জেমস বন্ডের সংমিশ্রণ। গম্ভীরের কোনো ইতিবাচক দিক নেই, ওর পুরোটাই নেতিবাচকতা।

আফ্রিদির এই বক্তব্যের পর মুখ খুলেছেন গম্ভীরও। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আফ্রিদিকে ধুয়ে দিয়েছেন তিনি। ভারতের এই সাবেক ব্যাটসম্যান লিখেছেন, যে নিজের বয়সই মনে রাখতে জানে না সে কীভাবে আমার রেকর্ড মনে রাখবে।

তিনি আরো লিখেছেন, আফ্রিদিকে মনে করিয়ে দিচ্ছি, ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল, ভারত বনাম পাকিস্তান গম্ভীর ৫৪ বলে ৭৫ রান আর আফ্রিদি ১ বলে ০ রান। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, আমরা সেদিন শিরোপা জিতেছি। আর হ্যাঁ, আমার সব সময় মিথ্যাবাদী, বিশ্বাসঘাতক ও সুযোগসন্ধানীদের সঙ্গে সমস্যা ছিল।

আবারও মাঠে দেখা যাবে এই দুই তারকাকে। কাতারে শুক্রবার (১০ মার্চ) তৃতীয়বারের মতো লিজেন্ডস লিগ ক্রিকেট (এলএলসি) খেলা শুরু হয়েছে। সেখানে ইন্ডিয়ান মহারাজাস দলের নেতৃত্ব দিচ্ছেন গম্ভীর। আর এশিয়া লায়নসের অধিনায়ক শহিদ আফ্রিদি।

ওমান এবং ভারতে প্রথম দুটি সংস্করণের সাফল্যের পর, কাতারের দোহার এশিয়া টাউন ক্রিকেট স্টেডিয়াম এলএলসি তৃতীয়বার আয়োজন করা হচ্ছে। এলএলসিতে অংশ নেওয়া তিনটি দল হলো- ওয়ার্ল্ড জায়ান্টস, ইন্ডিয়ান মহারাজাস এবং এশিয়া লায়ন্স। ক্রিকেটের কিংবদন্তি খেলোয়াড়রা এই তিন দলে অংশ নেবেন।

এনবিএস/ওডে/সি

news