উদযাপন করতে গিয়ে ইনজুরিতে কেশভ মহারাজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জোহানেসবার্গ টেস্টে উইকেট শিকার করে উদযাপন করতে গিয়ে ইনজুরিতে পড়ে মাঠ ছেড়েছেন প্রোটিয়া তারকা কেশভ মহারাজ।

শনিবার জোহানেসবার্গ টেস্টের চতুর্থ দিন লাঞ্চ বিরতির আগে কেশভের বলে লেগবিফোরে আউট হন কাইল মেয়ার্স। মাঠ আম্পায়ার শুরুতে আউট দিলেও রিভিউ নিয়ে সফল হয় দক্ষিণ আফ্রিকা। এরপরই উদযাপন করতে গিয়ে পায়ে আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন মহারাজ। তাকে মাঠের বাইরে নেওয়া হয় স্ট্রেচারে করে।

উইকেট উদযাপন কাল হলো কেশভ মহারাজের জন্য। বাম অ্যাকিলিস টেন্ডন ফেটে যাওয়ায় লম্বা সময়ের জন্য মাঠ থেকে ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকার বাঁহাতি এই স্পিনার। সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। স্ক্যানে উল্লেখযোগ্য ক্ষত ধরা পড়েছে তার বাম অ্যাকিলিস টেন্ডনে। তাকে হাঁটতে হচ্ছে ক্রাচে ভর দিয়ে। তার চোট নিয়ে কর্তৃপক্ষ এখনো বিস্তারিত কিছু না জানালেও ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর খবর, অন্তত ছয় মাস মাঠের বাইরে থাকতে হবে ৩৩ বছর বয়সী এই ক্রিকেটারকে।

২০১৭ সালে ওয়ানডে অভিষেকের পর এই সংস্করণে মহারাজ এখন পর্যন্ত ম্যাচ খেলেছেন কেবল ২৭টি। তার বড় ভূমিকা টেস্ট দলে। ২০১৮ সালে কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে এক ইনিংসে নিয়েছিলেন ৯ উইকেট।

আগামী অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ হবে ভারতে। সেখানকার কন্ডিশন শ্রীলঙ্কার মতোই। ফলে বিশ্বকাপ দলের বিবেচনায় মহারাজ থাকতেন ভালোভাবেই। কিন্তু ইনজুরির কারণে বিশ্বকাপ খেলা শঙ্কায় পড়েছে।

এনবিএস/ওডে/সি

news