চ্যম্পিয়ন্সলিগ থেকে বাদ পড়ার শঙ্কায় লিভারপুল

 সময়টা ভালো কাটছেনা জনপ্রিয় ইংলিশ ক্লাব লিভারপুলের। বোর্নমাউথের কাছে ১-০ তে হেরে পরের মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলা অনিশ্চিত হয়ে পড়েছে লিভারপুলের।

ম্যাচেরর শুরু থেকে দাপট দেখিয়েও শেষ পর্যন্ত সমতায় ফিরতে পারেনি লিভারপুল। অন্তত ড্র নিয়ে মাঠ ছাড়ার সুযোগ ছিল ইয়ুর্গেন ক্লপের দলের সামনে। কিন্তু অদ্ভুতভাবে পেনাল্টি মিস করেন দলের সবচেয়ে বড় তারকা মোহামেদ সালাহ। গত সপ্তাহেই ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭-০ গোলে বিধ্বস্ত করেছিলো লিভারপুল। কিন্তু রোববার তাদের সুখস্মৃতি মুছে দিয়েছে বোর্নমাউথ। সেই সঙ্গে ১-০ গোলের জয় রেলিগেশন অঞ্চল থেকেও উঠে এলো তারা। সপ্তাহের শুরুতেও বোর্নমাউথ ছিল নিচের সারিতে।

দুর্দান্ত সব আক্রমণ করলেও রক্ষণের দুর্বলতায় ডুবেছে লিভারপুল। সেই সুযোগেই ২৮ মিনিটে আট গজ দূর থেকে তাদের জাল কাঁপান আন-মার্ক থাকা বোর্নমাউথ ফরোয়ার্ড ফিলিপ বিলিং। এরপর একাধিক গোলের সুযোগ পায় সালাহরা। ভার্জিল ফন ডাইকের দারুণ হেড গোললাইন থেকে প্রতিহত হয়।  

লিভারপুলের বদলি নামা পর্তুগিজ ফরোয়ার্ড দিয়োগো জোটার দুই দুইটি প্রচেষ্টা ভণ্ডুল হয়। তবে অলরেডরা সবচেয়ে বড় ধাক্কা খায় সালাহর পেনাল্টি মিসে। ১২৯ গোল নিয়ে গত সপ্তাহেই লিভারপুলের জার্সিতে সবচেয়ে গোলের মালিক হয়েছেন মিশরীয় ফরোয়ার্ড। কিন্তু এই ম্যাচে পোস্টের অনেকটা বাইরে শট নিলে পরাজয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

গত কয়েক সপ্তাহ ধরে উন্নতির ধারায় থাকা লিভারপুলের জন্য হারটি বড় ধাক্কা। কারণ আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের ম্যাচে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে তারা।

এনবিএস/ওডে/সি

news