ছুটির দিনে ওমরাহ পালন করলো বাংলাদেশের ফুটবলাররা

জাতীয় ফুটবল দল সৌদি আরবের মদীনায় ক্যাম্প করছে।  রোববার অনুশীলন নেই। ছুটির দিনে  রোববার সকালে মদীনা থেকে মক্কার উদ্দেশ্যে রওনা হন ২০ জন ফুটবলার ও ৫ জন কোচিং স্টাফ।

সৌদি ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় মদীনা থেকে মক্কা যায় বাংলাদেশ কন্টিনজেন্ট। সৌদি সময় দুপুর দুইটা থেকে পাঁচটা পর্যন্ত ওমরাহ পালন করেন জামালরা। নিজ পরিবার, ফুটবলের উন্নয়নের পাশাপাশি দেশের জন্যও দোয়া করেছেন তারা।

বিকেলে ওমরাহ শেষে মক্কা থেকে মদীনার উদ্দেশ্যে রওনা হয়েছে বাংলাদেশ কন্টিনজেন্ট। সোমবার বিকেলে আবার বল নিয়ে অনুশীলন করবেন জামালরা।

এদিকে এর আগে বাংলাদেশ জাতীয় ফুটবল দল মদীনায় ক্যাম্প করেছে। গতকাল রাতে (১১ মার্চ) মদীনার ক্লাব উহুদের সঙ্গে একটি অনুশীলন ম্যাচেও অংশ নেয় বাংলাদেশ। সেই ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। লাল-সবুজ জার্সিতে মিডফিল্ডার সোহেল রানা একটি গোল করেন।

ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে ক্লোজড ডোর মাঠে। ফলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন আনুষ্ঠানিকভাবে অনুশীলন ম্যাচের তথ্য ও ছবি সরবরাহ করেনি। সংশ্লিষ্ট মাধ্যমে ম্যাচটির ফলাফল জানা গেছে। প্রতিপক্ষ উহুদ ক্লাবও ম্যাচটি অনুশীলনের মনোভাব নিয়েই খেলেছে। দ্বিতীয় প্রীতি ম্যাচে মালাউইয়ে বিরুদ্ধে ১৫ মার্চ মাঠে নামবে বাংলাদেশ।

এনবিএস/ওডে/সি

news