দেশের খেলা রেখে সাকিব-লিটনদের আইপিএলে খেলাতে চায় না বিসিবি

আয়ারল্যান্ডের সঙ্গে তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি আর একটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। একমাত্র টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে আগামী ৪ এপ্রিল। এদিকে তার আগেই শুরু হবে আইপিএল। সাকিব আল হাসান ছাড়াও এবারে আইপিএলে সুযোগ পেয়েছেন লিটন দাস ও মুস্তাফিজুর রহমান।

তবে আয়ারল্যান্ডের সঙ্গে সিরিজের সময় তাদের কি আইপিএল খেলার অনুমতি দেওয়া হবে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, এখনও অনেক দেরি আছে। এগুলো নিয়ে কোনো কথা হলে না বলবো! আগে কথাটা হোক। ওরা (সাকিব, লিটন ও মুস্তাফিজ) আসুক এটা নিয়ে। শুনি, তারপর না হয় একটা সিদ্ধান্ত নিয়ে কথা বলা যাবে। এখন এগুলো নিয়ে আমি কথা শুনতেই রাজি না। এটাই আমি ওদের বলেছি।

রোববার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের পর গণমাধ্যমের সামনে এসব কথা বলেন তিনি।

বিসিবি প্রধান আরও বলেন, আমাদের এমন (ছাড়পত্র দেওয়ার) কোনো পরিকল্পনা নেই। জাতীয় দলের খেলা বাদ দিয়ে অন্য কোনো খেলায় অংশগ্রহণে অনুমতি দেওয়ার পরিকল্পনা আমাদের নেই। এটা আমরা এরই মধ্যে ওদের জানিয়ে দিয়েছি।

সাকিব নিজে কি আয়ারল্যান্ডের সঙ্গে সিরিজ খেলা বা না খেলার ব্যাপারে কিছু বলেছেন কিনা এই প্রশ্নের জবাবে পাপন বলেন, সাকিব এখনও কাউকে বলেনি কোনটাতে অ্যাভেইলেবল নয়। এনওসি যদি চায়, তখন বলতে পারবো। এখন আমি কি জোর করে চাওয়াবো ওকে দিয়ে? আপনারা যেভাবে বলছেন, আমার তো মনে হয় এখন জোর করে তার কাছ থেকে আবেদন নিতে হবে এনওসির জন্য।

এনবিএস/ওডে/সি

news