এক দিনেই বদলে গেলো পাকিস্তান দলের হেড কোচ

 আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে দুবাই যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। আফগানদের বিপক্ষে সিরিজের জন্য দলের অন্তর্বতীকালীন কোচ নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এতে প্রধান কোচ হিসেবে আবদুল রেহমান এবং সাবেক পেসার উমর গুলকে বোলিং কোচ করা হয়েছে।

এছাড়া সাবেক ব্যাটার মোহাম্মদ ইউসুফকে ব্যাটিং কোচ, আবদুল মাজিদকে ফিল্ডিং কোচ করা হয়েছে। একইসঙ্গে দলের ট্রেইনার থেকে শুরু করে প্রায় সব পদেই নতুন করে নিয়োগ দিয়েছে পিসিবি।

প্রধান কোচের দায়িত্ব পাওয়া রেহমান এর আগে ঘরোয়া ক্রিকেটে এক দশকেরও বেশি সময় কোচের দায়িত্ব পালন করেছেন। চলমান পিএসএলেও তিনি মুলতান সুলতান্সের সহকারী কোচের দায়িত্বে আছেন।

এদিকে, একদিন আগেই পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি ইউসুফকে অন্তর্বতীকালীন প্রধান কোচ ঘোষণা করেছিলেন। তার একদিন পরই পাল্টে গেল সেই ঘোষণা। এবার প্রধান কোচ করা ইউসুফকে বানানো হল ব্যাটিং কোচ। অবশ্য নাজাম শেঠি আগেরদিনের ঘোষণাকে ভুল বলে উল্লেখ করেছেন। একইসঙ্গে ইউসুফের নতুন দায়িত্বের কথা বলেন তিনি। কেবল কোচ ঘোষণা কাণ্ডই নয়, প্রধান ক্রিকেটারদের বিশ্রামে রাখার বিষয়টি নিয়েও সমালোচনার মুখে পড়েছেন শেঠি। সাবেক পাক ক্রিকেটার রশিদ লতিফ তো বলেই দিয়েছেন যে, শেঠি পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করে দিচ্ছেন।

দুবাইয়ের সারজাহতে অনুষ্ঠিত হতে যাওয়া এই সিরিজের তিনটি ম্যাচ হবে আগামী ২৪, ২৬ ও ২৭ মার্চ।

এনবিএস/ওডে/সি

news