আয়ারল্যান্ডে বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে অনিশ্চিত তামিম ও জাকির

ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার সুখস্মৃতির রেশ না কাটতেই আবারো মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। টাইগারদের বিপক্ষে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে আয়ারল্যান্ড দল। আগামী শনিবার থেকে শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তবে সিরিজ শুরুর আগেই দুঃসংবাদ পেল বাংলাদেশ দল।

আয়ারল্যান্ড সিরিজকে সামনে রেখেই বৃহস্পতিবার সকালেই সিলেট পাড়ি জমিয়েছে বাংলাদেশ দল। প্রথম দিনে অনুশীলন করেছেন মুশফিক-মুস্তাফিজরা। তাদের সঙ্গে ছিলেন ওয়ানডে দলে ডাক পাওয়া জাকির হাসানও। কিন্তু আইরিশদের বিপক্ষে সিরিজ শুরুর আগেই চোটে পড়লেন তিনি।

বিসিবি প্রধান চিকিৎসক ডা.দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, অনুশীলনের সময় বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পেয়েছেন এ ব্যাটসম্যান। তার বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে এক্স-রে করানো হচ্ছে।

সাধারণত এই ধরণের চোট গুরুতর হলে সেরে উঠতে সাধারণত দুই থেকে তিন সপ্তাহ সময় লাগে। সেক্ষেত্রে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যেতে পারেন টপঅর্ডারের এ ব্যাটার।

অন্যদিকে শারীরিকভাবে অসুস্থ রয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। জানা গেছে, জ্বরের কবলে পড়েছেন তামিম। তবে আশা করা হচ্ছে, প্রথম ওয়ানডে থেকেই পাওয়া যাবে টাইগার অধিনায়ককে। ইতোমধ্যে দলের সাথে সিলেটে যোগ দিয়েছেন এই বাঁহাতি ব্যাটার।

এনবিএস/ওডে/সি

news