দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

বাংলাদেশ ক্রিকেটের সব থেকে বড় বিজ্ঞাপনের নাম সাকিব আল হাসান। সব জায়গায় আলোচনার শীর্ষে এই বিশ্বসেরা অলরাউন্ডার। কারণে অকারণে সবসময় আলোচিত হয়ে থাকেন।

তিনি নিন্দুকদের সমালোচনার জবাব দেন মাঠে পারফরম্যান্স দিয়ে। সাকিব মাঠে নামলে বাংলাদেশের মানুষ হাসে, সাকিব মাঠে যা করে সেটাই ইতিহাস। ইংলিশদের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে চার উইকেট নিয়ে বাংলাদেশকে হোয়াইটওয়াশের হাত থেকে রক্ষা করেছেন বাংলার ক্রিকেটের নবাব। সেই সাথে প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ৩০০ উইকেট শিকরের গৌরব অর্জন করেন।

আয়ারল্যান্ডে বিরুদ্ধে ব্যাটে নেমে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ৭০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান। এই ম্যাচে আগে সাকিবের ছিলো ৬৯৭৬ রান সঙ্গে ৯ সেঞ্চুরি এবং ৫২ ফিফটি ।

এর আগে প্রথম বাংলাদেশি হিসেবে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছিলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। ২৩২ ওয়ানডে খেলে তামিম ১৪টি সেঞ্চুরি ও ৫৫টি ফিফটিতে করেছেন ৮১৪৩ রান।

এছাড়াও মুশফিকের সামনে ওয়ানডে ক্রিকেটে ৭০০০ রানের মাইলফলকের হাতছানি। ৭ হাজার রানের মাইলফলকে পৌঁছাতে মুশফিকের প্রয়োজন ৯৯রান। ২৪২ ম্যাচ খেলে ৮ সেঞ্চুরি এবং ৪৩ ফিফটিতে মুশফিকের সংগ্রহ  ৬৯০১ রান।

এনবিএস/ওডে/সি

news