অভিষেকে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ তৌহিদের

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে অভিষেক হয় তৌহিদ হৃদয়ের। ইংলিশদের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে পারর্ফম করায় ওয়ানডে দলেও সুযোগ পেয়েছেন এই তরুণ। অভিষেক ম্যাচেই ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ফিফটি হাঁকিয়েছেন তিনি। সেঞ্চুরির কাছে থেকে ৯৩ রানে আউট হয়ে ফেরেন এই ব্যাটার।

অল্পের জন্য ইতিহাস গড়তে ব্যর্থ হন হৃদয়। এমন আউটে বাংলাদেশের ইতিহাসে প্রথম এবং বিশ্বের ১৭ তম ক্রিকেটার হিসেবে অভিষেক ম্যাচে সেঞ্চুরি করার কীর্তি গড়ার সুযোগ হাতছাড়া করেছেন হৃদয়।

বিপিএলের নবম আসরের সিলেট হয়ে অসাধারন ব্যাট করেন তৌহিদ। আসরের সর্বোচ্চ রান সংগ্রহকদের একজন তিনি। যার ফলে ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে সুযোগ দেওয়া হয়। নিজের সামর্থ্যের প্রমান দিয়ে ইংলিশদের হোয়াইটওয়াশ করতে অবদান রেখেছেন। এমন অবদানে হেড কোচের ওয়ানডে বিশকাপ দলের ভাবনায় এসছেন হৃদয়। তাই আয়ারল্যান্ড সিরিজে সুযোগ পেয়েই দারুণ ব্যাটিংয়ে সবার মন জয় করেছেন তিনি।

এদিন লিটন-শান্তর আউটের পর সাকিবকে যোগ্য সঙ্গ হৃদয়। সাহসী ক্রিকেট খেলে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান তিনি। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ম্যাচে সাকিবের সঙ্গে ১৩৫ রানে জুটি গড়েন।

এনবিএস/ওডে/সি

news