রিয়ালকে হারিয়ে শিরোপার আরো কাছে বার্সেলোনা

শিরোপা দৌড়ে অনেক আগে থেকেই পিছিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ। তবুও, শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করার ইচ্ছা কার্লো আনচেলত্তির শিষ্যদের। রোববার রাতে স্প্যানিশ লা লিগায় অনুষ্ঠিত জমজমাট এল ক্ল্যাসিকোয় রিয়াল মাদ্রিদ লড়াই থেকে পুরোপুরি ছিটকে পড়েছে। যেখান থেকে আর উঠে দাঁড়ানোর কোনো সম্ভাবনা নেই। কারণ, জাভি হার্নান্দেজের শিষ্যদের কাছে ২-১ গোলে হেরেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে এমনিতেই ফেবারিট ছিল বার্সেলোনা। ৯ম মিনিটে রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রের নেওয়া শট বার্সার রাইট ব্যাক রোনাল্ড আরাউজোর গায়ে লগে চলে যায় জালে। এতে এগিয়ে যায় মাদ্রিদ। তবে পিছিয়ে পড়েও গোল শোধের চেষ্টা করে যায় বার্সা। কিন্তু প্রথমার্ধে সাফল্য পেতে বেশ বেগ পেতে হয়েছিলো তাদেরকে। ক্রিশ্চেনসেন এবং রাফিনহার দুটি শট ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক কুর্তোয়া। অবশেষে ৪৫তম মিনিটে সার্জিও রবার্তোর গোলে ম্যাচে সমতা ফেরায় বার্সেলোনা। এরপর ম্যাচের একেবারে অন্তিম সময়ে আরেক গোল করে জয় ছিনিয়ে নেয় বার্সা। ৯২তম মিনিটে ফ্রাঙ্ক কেসি গোল করে দলকে গুরুত্বপূর্ণ এক জয় এনে দেন।

এ জয়ের মধ্য দিয়ে লা লিগার পয়েন্ট টেবিলে রিয়াল মাদ্রিদের সঙ্গে ১২ পয়েন্টের ব্যবধান তৈরি করলো বার্সা। ফলে শিরোপার লড়াইয়ে আরো এগিয়ে গেল জাভির দল। ২৬ ম্যাচ শেষে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানেই রইলো বার্সেলোনা। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

এনবিএস/ওডে/সি

news