সর্বোচ্চ রানের রেকর্ডের দিনে বাংলাদেশ-আয়ারল্যান্ড খেলা পরিত্যক্ত

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সিরিজ জয়ের লক্ষ্যে সিলেটে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ। সোমবার সিরিজ রক্ষা করার লক্ষ্যে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আয়ারল্যান্ড। ব্যাটে নেমে আইরিশদের ৩৫০ রানের লক্ষ্য দেয় টাইগাররা। তবে বৃষ্টির কারণে শেষ পর্যন্ত খেলাটি আর মাঠে না গড়ালে ম্যাচটি পরিত্যক্ত হয়।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। তবে পাওয়ার-প্লের শেষ বলে ২৩ রান করে রান-আউটে কাটা পড়েন টাইগার অধিনায়ক। এরপর শান্তকে সঙ্গে নিয়ে ইনিংস বড় করেন লিটন। ১০২ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। ৭১ বলে ৭০ রান করে আউট হন লিটন। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি সাকিব। ১৭ রান করে ক্যাচ আউট হয়ে ফেরেন তিনি।

এরপর ৭৭ বলে ৭৩ রান করে নাজমুল হাসান শান্ত আউট হলে ব্যাটিং তাণ্ডব শুরু করে হৃদয়-মুশফিক জুটি। অভিষেক ম্যাচে দারুণ ব্যাট করা হৃদয় এই ম্যাচে শুরু থেকেই আইরিশ বোলারদের উপর চড়াও হন। ৩৪ বলে ৪৯ রানের মারকুটে ইনিংসের পর হৃদয় আউট হলেও ওপর প্রান্তে থিতু হন মুশফিক। ৩৩ বলে ফিফটি পূরণের পর আইরিশদের হতাশ করে ৬০ বলে ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরি তোলেন মিস্টার ডিপেন্টডেবল। এতে ওয়ানডেতে ৩৪৯ রানের রেকর্ড পুঁজি পায় বাংলাদেশ।

আইরিশদের হয়ে বোলিংয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন গ্রাহাম হিউম। এছাড়াও মার্ক অ্যাডায়ার ও কার্টিস ক্যাম্ফার একটি করে উইকেট শিকার করেন। 

news