শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করে ১৯৮ রানের জয় পেয়েছে নিউজিল্যান্ড

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ঘরের মাঠে শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করে ১৯৮ রানের বড় জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। শনিবার টস হেরে ব্যাটিংয়ে নেমে লঙ্কানদের ২৭৫ রানের লক্ষ্য দেয় কিউইরা। জবাবে ব্যাটে নেমে মাত্র ৭৬ রানেই অলআউট হয় শ্রীলঙ্কা। এতে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে স্বাগতিকরা।

কিউইদের দেওয়া ২৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কিউই বোলিং তোপে মাত্র ৩১ রানে ৫ উইকেট হারিয়ে দিশেরাহারা শ্রীলঙ্কা। অ্যাঙ্গেলো ম্যাথুজ (১৮), চামিকা করুণারত্নে (১১) ও লাহিরু কুমারা (১০) ছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেনি কোনো লঙ্কান ব্যাটার। কুশল মেন্ডিস ও অধিনায়ক দাসুন শানাকা ডাক আউট হয়ে সাঁজ ঘরে ফেরেন। এতে ৭৬ রানে অলআউট হলে ১৯৮ রানের বড় জয় পায় নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন হেনরি শিপলি। এছাড়াও ড্যারিল মিচেল ও ব্লেয়ার টিকনার দুটি করে উইকেট পেয়েছেন।

এদিন টসে হেরে ব্যাট করতে নেমে ২৭৪ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ওপেনার ফিন অ্যালেন খেলেন ৪৯ বলে ৫১ রানের ইনিংস। এরপর রাচিন রবিন্দ্র ৪৯ ও ড্যারিল মিচেল ৪৭ রান করেন। এছাড়া ফিলিপসের ৩৯ রানের ইনিংসে লড়াকু পুঁজি পায় নিউজিল্যান্ড। ম্যাচসেরা হয়েছেন  হেনরি শিপলি।

এনবিএস/ওডে/সি

news