নবম শ্রেণির পরীক্ষায় বিরাট কোহলিকে নিয়ে প্রশ্ন

 ভারতে ক্রিকেটকে ধর্মের চেয়ে কম মনে করা হয় না এবং ক্রিকেটারদের ভগবান মনে করা হয়। তাই তো ক্রিকেটারদের ভক্তের সংখ্যা কোনও অংশেই কম নয়। বিভিন্ন জাতি-ধর্মের মানুষ ক্রিকেটারদের ভক্ত হয়ে থাকেন। প্রত্যেক ক্রিকেটারদের ওপর ভক্তদের হৃদয় জড়িয়ে থাকে। তাই তো ক্রিকেটারদের মাথায় বসিয়ে রাখেন ভক্তেরা।

সম্প্রতি, বিরাট কোহলির ভক্তরা তাদের প্রিয় ক্রিকেটারের প্রশংসা পড়ার সুযোগ পেয়েছেন। আসলে নবম শ্রেণির ইংরেজি পেপারে বিরাট কোহলিকে নিয়ে প্রশ্ন করা হয়েছিল। প্রশ্নে পত্রে বিরাট কোহলির ছবি দেওয়া হয় এবং ছাত্রদের তার সম্পর্কে কয়েকটি কথা লিখতে বলা হয়েছিল। এই পরীক্ষার প্রশ্নপত্র মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

এই প্রশ্নটি কোন বোর্ডের বা কোথায় করা হয়েছে তা অবশ্য জানা যায়নি। এতে বিরাট কোহলির একটি ছবি দেওয়া হয়েছিল এবং তার নিচে লেখা ছিল এই ছবিটিকে ১০০-১২০ শব্দে বর্ণনা করুন। এই পরীক্ষার প্রশ্নপত্রটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছিল এবং এই ছবিটি ভাইরাল হয়ে গিয়েছিল। ছবিটিতে ভক্তদের মন্তব্যের বন্যা বয়েগিয়েছিল। এমন প্রশ্নে দারুণ উচ্ছ্বসিত বিরাট কোহলির ভক্তরা।

বিরাট কোহলি এশিয়া কাপ ২০২২-এ আফগানিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করার সময় এই ছবিটি তোলা হয়েছিল। প্রশ্নপত্রের সঙ্গে এই ছবি ভাইরাল হয়ে যায়। কোহলি শিগগিরই আসন্ন আইপিএল মওশুমে রয়্যাল চ্যালেঞ্জ ব্যাঙ্গালোরের অংশ হবেন। আরসিবি দলের মূল খেলোয়াড় হবেন তিনি। এই পরীক্ষার প্রশ্নপত্রের ছবি ভাইরাল হওয়ার পর ভক্তদের মন্তব্যের বন্যা বইছে। সবাই চায় পরীক্ষায় এমন প্রশ্ন করলে কী হতো। কেউ লেখেন এই প্রশ্নে একটা আস্ত উপন্যাস লেখা যেতে পারে।

এনবিএস/ওডে/সি

news