আয়ারল্যান্ডের বিরুদ্ধে লিটন-রনির ব্যাটিংয়ে বাংলাদেশের সংগ্রহ ২০২ রান

 আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে সিরিজ রক্ষার ম্যাচে টসে জিতে বাংলাদেশ ব্যাটিংয়ে পাঠায় আয়ারল্যান্ড। মাঠে নামার আগেই বৃষ্টি শুরু হয় চট্টগ্রামে। দীর্ঘ সময় বৃষ্টি পর বন্ধ হলে ৩ ওভার কমিয়ে ১৭ ওভার নির্ধারিত হয়। ব্যাটে নেমে লিটন, রনি ও সাকিবের ব্যাটিং তাণ্ডবে আয়ারল্যান্ডকে ২০৩ রানের বড় লক্ষ্য দেয় বাংলাদেশ।

বুধবার টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই মারকুটে ব্যাটিং করে দুই টাইগার ওপেনার রনি তালুকদার ও লিটন দাস। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে ৪ ওভারই অর্ধশত পূরর্ণ করে বাংলাদেশ। উইকেট না হারিয়ে পাওয়ার প্লেতে টাইগারদের সংগ্রহ রান। ২১ বলে ক্যারিয়ারের দ্রুততম অর্ধশতক পূরণ করেন লিটন দাস। লিটন-রনির ৪৮ বলে ১০৭ রানের জুটিতে দিশেহারা হয়ে পড়ে আইরিশরা। বলে বলে বাউন্ডারি খেলে দলকে বড় সংগ্রহের পথ দেখাই দুই ওপেনার। সেঞ্চুরির আশা জাগিয়েও লক্ষ্যে পৌঁছাতে পারেনি লিটন। ৮৩ রান করে আউট হন তিনি। এরপর ব্যাটে ভরসা দেন অধিনায়ক সাকিব আল হাসান। হৃদয়তে সঙ্গে নিয়ে ২৭ বলে ৫২ রানে জুটি গড়ে সাকিব। ১৩ বলে ২৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে তাওহীদ হৃদয়। সাকিবে অপরাজিত ২৪ বলে ৩৮ রানের ইনিংসে ২০২ রানের বড় পুঁজি পায় বাংলাদেশ।

টস জিতে ফিল্ডিংয়ে নেমে বাংলাদেশ ব্যাটারদের কাছে অসহায় আইরিশ বেলাররা। সর্বোচ্চ দুই উইকেট শিকার করে হিউম। অ্যাডায়ার একটি উইকেট শিকার করেন।

এনবিএস/ওডে/সি

news