বিশ্বরেকর্ড গড়ায় রোনালদোকে বিশেষভাবে সম্মান জানাল আল নাসর

 ৩৮ বছর বয়সে নতুন আরেক বিশ্বরেকর্ড গড়েন পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। কাতার বিশ্বকাপটা দুঃস্বপ্নের মতো কেটেছে তারকা এই ফুটবলারের। বিশ্বকাপের পর সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিলেও আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাননি তিনি। ক্লাব ফুটবলে অনেক রেকর্ড গড়া রোনালদো এবার আন্তর্জাতিক ফুটবলেও নতুন এক বিশ্বরেকর্ড গড়লেন।  

গত বৃহস্পতিবার (২২ মার্চ) রাতে ইউরোর বাছাইপর্বের ম্যাচে লিশটেনস্টাইনের বিপক্ষে মাঠে নামেন রোনালদো। সেই ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে জাতীয় দলের জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি নিজের করে নেন সিআরসেভেন। কাতার বিশ্বকাপে মরক্কোর বিপক্ষে ম্যাচটি ছিল পর্তুগালের জার্সিতে রোনালদোর ১৯৬তম ম্যাচ। এতে কুয়েতের বদর আল-মুতাওয়ার সঙ্গে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটি তিনি ভাগাভাগি করেন।

লিশটেনস্টাইনের বিপক্ষে মাঠে নামার মধ্য দিয়ে ১৯৭টি ম্যাচ খেলে জাতীয় দলের জার্সিতে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়েন তারকা এই ফুটবলার। তবে এখানেই থেমে থাকেননি তিনি। পর্তুগালের পরবর্তী ম্যাচে লুক্সেমবার্গের বিপক্ষে মাঠে নেমে এখন পর্যন্ত জাতীয় দলের জার্সিতে সর্বোচ্চ ১৯৮টি ম্যাচ খেলার কৃতি গড়েন তিনি।

রোনালদোর এমন অর্জনে দারুণ উচ্ছ্বসিত সৌদি আরবের ক্লাব আল নাসরও। শুক্রবার (৩১ মার্চ) জাতীয় দলের জার্সিতে সর্বোচ্চ ম্যাচ খেলার বিশ্বরেকর্ড গড়ায় রোনালদোর জন্য বিশেষ এক কেক তৈরি করে সৌদি ক্লাবটি। কেকটিতে পর্তুগালের জার্সিতে রোনালদোর বিভিন্ন ছবি, গোল উদযাপনের ছবি সংযুক্ত করা হয়। আল নাসরের জার্সিতে রোনালদো এখনো পর্যন্ত ১০ ম্যাচে ৯ গোল করেছেন

এনবিএস/ওডে/সি

news