মোহামেডানকে খেলার মাঠে রেখেই হেলিকপ্টারে ঢাকায় ফিরলেন সাকিব

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ আন্তর্জাতিক লিস্ট ‘এ’ ক্রিকেটের মর্যাদাপ্রাপ্ত। এখানকার পারফরম্যান্সও একজন খেলোয়াড়ের ক্যারিয়ারে যুক্ত হয়। লিস্ট ‘এ’ ক্রিকেটের মর্যাদার এই টুর্নামেন্টের প্রতিটি খেলাতেই আন্তর্জাতিক ক্রিকেটের সব ধরনের নিয়ম-কানুন পালন করে থাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

কিন্তু এসব নিয়ম-কানুনকে বৃদ্ধাঙ্গুলি দেখালেন সাকিব আল হাসান। খেলা চলাকালীন দলকে মাঝপথে রেখেই স্পন্সর প্রতিষ্ঠানের সংবাদ সম্মেলনে অংশ নিতে হেলিকপ্টারে করে ঢাকা চলে এসেছেন দেশের আলোচিত-সমালোচিত এই ক্রিকেটার।

প্রিমিয়ার লিগে মোহামেডানের অবস্থা সবার নিচে। দলটিকে এ পরিস্থিতি থেকে উদ্ধার করতে বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজের মধ্যে একদিন সময় পেয়েই সাকিবকে খেলালো ক্লাব কর্মকর্তারা। সঙ্গে জাতীয় দলের আরও দুই ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ এবং রনি তালুকদারকেও খেলিয়েছে তারা।

বিকেএসপির চার নম্বর মাঠে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে খেলছিলো সাকিবের নেতৃত্বাধীন মোহামেডান। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মোহামেডান সংগ্রহ করে ২৯০ রান। সাকিব ব্যাট হাতে করেছিলেন কেবল ৫ রান। ২৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা শেখ জামালের বিপক্ষে শুরু থেকেই বোলিং করতে থাকেন সাকিব।

একটানা নিজের ১০ ওভারের কোটা পূর্ণ করে ফেলেন তিনি। যদিও কোনো উইকেট পাননি। তবে রান দেয়ার ক্ষেত্রে ছিলেন কৃপণ। মাত্র ৩১ রান দিয়েছেন তিনি।

জানা গেছে, নিজের বোলিং কোটা পূর্ণ করার পরই মাঠ ছেড়ে আসেন সাকিব। নেতৃত্বের বাকি দায়িত্ব পালন করেন ইমরুল কায়েস। সাকিব সেখান থেকেই সোজা হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন তিনি। জানা গেছে, তেজগাঁওয়ে বহুজাতিক প্রতিষ্ঠান ইয়ামাহার একটি সংবাদ সম্মেলনে অংশ নিতেই এই কাণ্ড ঘটিয়েছেন সাকিব

এনবিএস/ওডে/সি

news