পাকিস্তান সফরে নিউজিল্যান্ডের সহকারী কোচ সাকলাইন মুশতাক

 চলতি এপ্রিলে পাঁচটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড। আর এই সফরে নিউজিল্যান্ডের সহকারী কোচের দায়িত্ব পেয়েছেন সাকলাইন মুশতাক। মূলত দলটির স্পিন বোলিং ডিপার্টমেন্ট দেখভাল করবেন তিনি।

ইতোপূর্বে পাকিস্তানে দলে কোচিং করতে দেখা গেছে দেশটির সাবেক এই স্পিনারকে। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শুরু করে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত পাকিস্তানের প্রধান কোচ ছিলেন।

৪৬ বছর বয়সী মুশতাক নিজেই নিশ্চিত করেন কিউই দলে যোগ দেয়ার খবরটি। পাকিস্তানের জিও নিউজকে তিনি বলেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রস্তাব আমি গ্রহণ করেছি। শুধু পাকিস্তান সফরের সময়ে ওদের সঙ্গে কাজ করবো।

আগামী ১১ এপ্রিল নিউজিল্যান্ড দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে মুশতাকের। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটি শুরু হতে যাচ্ছে আগামী ১৪ এপ্রিল। এদিকে মুশতাক মেয়াদ শেষে পাকিস্তান দলের দায়িত্ব ছাড়ার পর দেশটির ক্রিকেট বোর্ড এখনও কোনো হেড কোচ নিয়োগ দেয়নি।

গত সপ্তাহে মিকি আর্থারকে পরামর্শক পদে নিয়োগ দিয়েছে পিসিবি। তবে সাউথ আফ্রিকান এই কোচ ইংলিশ কাউন্টি দল ডার্বিশায়ারের দায়িত্ব চালিয়ে যাওয়ায় কারণে দলের সঙ্গে কম সময় থাকবেন।

হেড কোচ ঠিক না করলেও দলটির ব্যাটিং এবং বোলিং কোচ নিয়োগ দিয়েছে পিসিবি। বোলিং কোচ হিসেবে কাজ করবেন সাউথ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার মরনে মরকেল। আর ব্যাটিং কোচ হিসেবে থাকছেন অ্যান্ড্রু পুটিক।

এনবিএস/ওডে/সি

news