নারী দলকে প্রতিশ্রুত দেওয়া ৫০ লাখ টাকা বাফুফেতে জমা

সাফ চ্যাম্পিয়ন হয়ে সাবিনা খাতুনরা দেশে আসার দিনই ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিলেন বাফুফে সহ সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক। সেই অর্থ রোববার সকালে বাফুফের ফান্ডে জমা হয়েছে। তবে ব্যক্তিগত কাজে মানিক দেশের বাইরে রয়েছেন। এর আগে অলিম্পিক বাছাইয়ের প্রস্তুতির মাঝপথেই দুই দিন অনুশীলনের বাইরে থাকেন সাবিনারা। নানা সূত্রের খবর ছিল, আর্থিক কারণেই এটি ছিল সাবিনাদের নিরব প্রতিবাদ
পরবর্তীতে রোববার সকালে মানিকের প্রতিনিধি বাফুফের প্রিমিয়ার ব্যাংকের অ্যাকাউন্টে ৫০ লাখ টাকা জমা দিয়েছেন। এদিকে, মানিকের সঙ্গে ৫০ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছিলেন সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীও। দুই শীর্ষ কর্তা তখনই অর্থ প্রদান করতে চেয়েছিলেন। কিন্তু ছোট্ট আনুষ্ঠানিকতার মাধ্যমে সাবিনাদের অর্থ প্রদানের পরিকল্পনা ছিল ফেডারেশনের।
ফুটবলের ব্যস্ত সূচি ও ফেডারেশনের কর্মকর্তাদের নানা ব্যস্ততায় সেই আনুষ্ঠানিকতা সম্পন্ন করার সময় আর হয়ে উঠেনি। ফলে বারবারই পিছিয়েছে অর্থপ্রদান অনুষ্ঠান।

অনেকটা সময় পেরিয়ে গেলেও অনুষ্ঠান আয়োজন সম্ভব হয়নি। তাই ফেডারেশনের সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিকের ঘোষণাকৃত অর্থ ফেডারেশনের ফান্ডে জমা করেন। সেখান থেকে খেলোয়াড় ও কোচিং স্টাফদের মধ্যে অর্থ বিতরণ করবে ফেডারেশন।

এ ছাড়া আরেক সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী সাফ চ্যাম্পিয়ন নারীদের কয়েকদিনের মধ্যে ঘোষণাকৃত অর্থ হস্তান্তর করবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও সাফজয়ী ফুটবলাদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছিল।

বিসিবি খেলোয়াড়দের নামে চেক প্রস্তুত করে রেখেছে কয়েক মাস আগেই। বাফুফে সময় দিতে না পারায় সেটিও হস্তান্তরে বিলম্ব হচ্ছে বলে জানা যায়

এনবিএস/ওডে/সি

news