৭ মিনিটে বেনজেমার হ্যাটট্রিক, মাদ্রিদের বড় জয়

 কাতার বিশ্বকাপের পর পারফরম্যান্স খরায় ভুগছিলেন, তবে রমজান মাস আসলেই যেন পাল্টে যান তিনি। গতবারের চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত পারফরম্যান্স তারই প্রমাণ। রমজান মাসেই রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে মাঠে নেমে করেছেন বাজিমাত। সাত মিনিটে হ্যাটট্রিক সম্পন্ন করে প্রথমার্ধেই ম্যাচে দলকে এগিয়ে নেন করিম বেনজেমা।

সোমবার রিয়াল ভাইয়াদলিদকে ৬-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে রিয়াল মাদ্রিদ। দলের হয়ে রদ্রিগোর গোলে শুরুর পর হ্যাটট্রিক করেন বেনজেমা। বাকি দুইটি গোল আসে মার্কো আসেনসিও ও লুকাস ভাসকেস।  

সান্তিয়াগো বার্নাব্যুতে পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারত রিয়াল। তবে টনি ক্রুসের কর্ণার থেকে উড়ে আসা বল চুয়ামেনি হেড করলে বাইরে দিয়ে চলে যায়। গোল পেতে অবশ্য বেশিক্ষণ আর অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের। ২২তম মিনিটে বক্সে আসেনসিওর বাড়িয়ে দেওয়া বল সহজেই জালে পাঠান রদ্রিগো। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এই গোলের পরই শুরু হয় বেনজেমার গোল উৎসব।

২৯, ৩২ ও ৩৬ মিনিটে পূর্ণ করেন হ্যাটট্রিক। ভিনিসিয়ুস জুনিয়রের ক্রস থেকে করেন প্রথম গোল। দ্বিতীয় গোলটিও ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দেওয়া পাস থেকে জালে পাঠান ফরাসি স্ট্রাইকার। তৃতীয় গোল করতে অবদান রাখেন আরেক ব্রাজিলিয়ান রদ্রিগো। তার ক্রস বক্স থেকে বাইসাইকেল কিকে লক্ষ্যভেদ করেন বেনজেমা।  

বিরতির পর আগের মতোই আধিপত্য বজায় রেখে খেলতে থাকে রিয়াল। ৭৩তম মিনিটে রদ্রিগোর পাস থেকে বল টেনে নিয়ে লক্ষ্যভেদ করেন আসেনসিও। যোগ করা সময়ের প্রথম মিনিটে ইডেন হ্যাজার্ডের পাস থেকে গোল করে শেষ পেরেকটি ঠুকে দেন ভাসকেস।  ২৭ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রিয়াল। সমান ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা

এনবিএস/ওডে/সি

news