হাথুরুসিংহের সহকারি হিসেবে নিয়োগ পেলেন দক্ষিণ-আফ্রিকান ক্রিকেটার নিক পথাস

বাংলাদেশের প্রধান কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নিয়েছে দুই মাস  পেরিয়েছে। তবে হাথুরুর সহকারি হিসেবে কাকে নিয়োগ দেওয়া হবে তা জানার আগ্রাহ ছিলো সকলের।  দেশি কোচদের আশা দেখালেও শেষ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ও কোচ নিক পথাস।

বৃহস্পতিবার নিক পথাসকে টাইগারদের সহকারী কোচ হিসেবে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটার এর আগে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ দলের সঙ্গে আগামী দুই বছরের চুক্তিতে যুক্ত হয়েছেন পথাস। টাইগারদের দায়িত্ব গ্রহণের আগে সবশেষ ইংলিশ কাউন্ট্রির দল হ্যাম্পশায়ারের উইকেটরক্ষক কোচের দায়িত্ব পালন করেন। এবার বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত তিনি।

তিনি বলেন, বাংলাদেশের মতো দলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে অত্যন্ত সম্মানিত বোধ করছি। আমি বিশ্বাস করি, চমৎকার মেধাবী সব ক্রিকেটারের সঙ্গে আগামী দুই বছর সময় আমার দারুণ কাটবে। আগামী মাসে আয়ারল্যান্ড সফরে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

এনবিএস/ওডে/সি

news