জয়ের জন্য ১৩৮ রানের লক্ষ্যে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ব্যাট করছে বাংলাদেশ

আইরিশদের বিরুদ্ধে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনে ধারণা করা হয়েছিল আর একদিন গড়াতে পারে ম্যাচটি। তবে তৃতীয় দিনের পুরোটা সময় রাজত্ব চালায় আইরিশ ব্যাটাররা। এতে চতুর্থ দিন পর্যন্তও গড়াচ্ছে ম্যাচটি। নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৯২ রানে অলআউট হয়েছে আয়ারল্যান্ড।

এতে বাংলাদেশের সামনে লক্ষ্য এখন ১৩৮ রানের। আর আইরিশদের জয়ের জন্য প্রয়োজন ১০ উইকেট। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৩২ রান সংগ্রহ করে। দল থেকে বিদায় নেন লিটন দাস। তিনি ১৯ বলে ২৩ রান করেন।

আগের দিনের ৮ উইকেটে ২৮৬ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল আয়ারল্যান্ড। শুক্রবার (৭ এপ্রিল) সকাল বেলা উইকেটে পেসারদের জন্য যে বাড়তি সুবিধা থাকে সেটা পুরোপুরি আদায় করেছেন এবাদত হোসেন। এদিন নিজের প্রথম ওভার করতে এসেই উইকেটের দেখা পেয়েছেন এই পেসার।

ইনিংসের ১১২তম ওভারের দ্বিতীয় বলে তার স্টাম্প উপড়ে দিয়েছেন এবাদত। সাজঘরে ফেরার আগে গত দিনের রানের সঙ্গে যোগ করতে পেরেছেন কেবল ১ রান। শেষ পর্যন্ত ৮ চার আর এক ছক্কায় ১৫৬ বল খেলে ৭২ রান করেছেন তিনি।

এর তিন ওভার পর আবারও এবাদতের আক্রমণ। এবার এই পেসারের শিকার গ্রাহাম হিউম।

১১৬তম ওভারের শেষ বলটি অফ স্টাম্পের বাইরে গুড লেন্থে রেখেছিলেন এবাদত, সেখানে অফ সাইডে খেলতে গিয়ে ব্যাটের কানা ছুয়ে বল চলে উইকেটকিপার লিটন দাসের গ্লাভসে। হিউমকে ১৪ রানে ফিরিয়ে আইরিশদের কফিনে শেষ পেরেকটা মারেন এই পেসার। তাতে দ্বিতীয় ইনিংসে ২৯২ রানে অলআউট হয় আয়ারল্যান্ড।

এনবিএস/ওডে/সি

news