পাকিস্তান ক্রিকেট দলের নতুন কোচ গ্রান্ট ব্র্যাডবার্ন

এ বছরের শুরুর দিকে পাকিস্তানের প্রধান কোচের পদ ছাড়েন সাকলাইন মুশতাক। তার জায়গায় অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার গ্রান্ট ব্র্যাডবার্ন। অন্তর্বর্তীকালীন ব্যাটিং কোচ হয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার অ্যান্ড্রু পুটিক।

ব্র্যাডবার্ন দায়িত্ব পালন করবেন আসন্ন নিউজিল্যান্ড সিরিজে। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাশাপাশি তারা এও জানিয়েছে যে, স্থায়ী কোচ নিয়োগ দেয়ার জন্য প্রক্রিয়া চলমান রয়েছে। নিউজিল্যান্ড সিরিজ শেষে তারা সব বিস্তারিত জানাতে পারবেন।

ব্র্যাডবার্ন এর আগেও পাকিস্তান দলের সঙ্গে কাজ করেছেন। ২০১৮ সালে পাকিস্তানের ফিল্ডিং কোচের দায়িত্ব পেয়েছিলেন তিনি। এরপর হাই পারফরম্যান্স ইউনিটের প্রধানের ভারও আসে তার কাঁধে। ২০২১ সালে পাকিস্তান থেকে বিদায় নেন ৫৬ বছর বয়সী তারকা। দায়িত্ব ছাড়ার সময় পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি হয়েছিলেন রমিজ রাজা।

২০২১ সালে পাকিস্তানের অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পেয়ে পুরো দলটাকেই পরিবর্তন করে ফেলেন সাকলায়েন। তার অধীনেই টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা সময় কাটিয়েছিল মেন ইন গ্রিনরা। কিন্তু ২০২৩ সালের জানুয়ারিতে এসে হঠাৎ করেই কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন। পাকিস্তানের দায়িত্ব ছাড়া সাকলাইন মুশতাক দায়িত্ব নিয়েছেন নিউজিল্যান্ডের। অন্তর্র্বতীকালীন সহকারী কোচ হিসেবে পাকিস্তান সিরিজ দিয়েই অ্যাসাইনমেন্ট শুরু হতে যাচ্ছে তার।

শুধুমাত্র পাকিস্তান সিরিজের জন্যই মুশতাককে নিয়োগ দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এই সিরিজে তার পারফরম্যান্স ভালো হলে তাকে নিয়ে ভবিষ্যতে পরিকল্পনা আছে বলে জানিয়েছে কিউই বোর্ড। আগামী ১৪ এপ্রিল গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-২০ ম্যাচ।

এনবিএস/ওডে/সি

news