ওয়ার্নারকে আইপিএল থেকে বেরিয়ে যেতে বললেন বীরেন্দ্র শেবাগ

আইপিএলে ১৬ তম আসরের অনেক গুলো ম্যাচ শেষ হলেও এখনো পর্যন্ত জয়ের দেখা পায়নি দিল্লি ক্যাপিটালস। তারকা বহুল খেলোয়াড় এবং সৌরভ-পন্টিংদের মতো অভিজ্ঞদের পরার্মশ পেয়েও জয়ের দেখা পাচ্ছেনা দিল্লি। তিন ম্যাচে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ায় দ্রুত রান তুলতে পারেনি অধিনায়ক ডেভিড ওয়ার্নার। দলের উইকেট মিছিলকে থামিয়ে নিয়ন্ত্রিত ব্যাট করায় অজি ব্যাটারের সমালোচনা করেছেন ভারতীয় কিংবন্তী ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ। ওয়ারর্নারকে আইপিএলে খেলতে আসতেই বারণ করেন তিনি।

শেবাগ বলেন, ডভিড যদি এটা শুনতে পাও, তা হলে ভালো খেলো। ২৫ বলে ৫০ করার চেষ্টা করো। (যশস্বী) জয়সওয়ালের থেকে শেখো। ও কিন্তু ২৫ বলে ৫০ করেছে। যদি তুমি সেটা করতে না পারো তা হলে দয়া করে আইপিএলে খেলতে এসো না।

তিনি আরো বলেন, অস্ট্রেলিয়ার ক্রিকেটার হয়েও এত ধীর গতিতে খেলার কারণেই বাকিরা রান করতে পারছেন না। ওয়ার্নার যদি ৩০ রানের মধ্যে আউট হয়ে যায় তা হলে ওর দলের পক্ষেই সেটা ভাল হবে। দরকার নেই ৫৫-৬০ রান করার। রভমান পাওয়েল এবং অভিষেক পোড়েলের মতো ক্রিকেটাররা বসে রয়েছে। ওরা আরো আগে নেমে কিছু একটা তো করতে পারবে। ওদের জন্য কোনও বলই রাখছে না ওয়ার্নার।

সহবাগের সুরেই কথা বলেছেন প্রাক্তন ক্রিকেটার রোহন গাওস্কর। তিনি বলেন, যদি অধিনায়ক না হত তা হলে ওয়ার্নারকে বসিয়ে দেওয়া হতো। ভারতের কোনও তরুণ ক্রিকেটার হলে তার প্রতিযোগিতাই শেষ হয়ে যেতো।

এনবিএস/ওডে/সি

news