চেলসিকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরলো আর্সেনাল

চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে ছিলো আর্সেনাল। মাঝে হঠাৎ করেই পথ হারিয়ে বসে ক্লাবটি। যে কারণে প্রিমিয়ার লিগে শিরোপার পথে ম্যানচেস্টার সিটির কাছে শীর্ষস্থানও হারিয়ে ফেলেছিলো গানার্সরা। তবে চেলসির বিপক্ষে চার ম্যাচ পর লিগে জয়ের পথে ফিরে পয়েন্ট টেবিলের শীর্ষে আর্সেনাল।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে অ্যামিরেটস স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে আর্সেনাল। প্রথমার্ধেই মার্টিন ওডেগোরের জোড়া গোলের পর আরেকটি গোল করে ব্যবধান বাড়ান গাব্রিয়েল জেসুস। দ্বিতীয়ার্ধে চেলসির হয়ে একমাত্র গোলটি করেন নোনি মাদুয়েকে।

এদিন ম্যাচের শুরু থেকেই গোল করতে মরিয়া হয়ে ওঠে আর্সেনাল। আক্রমণের ঝড় তুলে ম্যাচের ১৮তম মিনিটেই ওডেগোর বলে এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর ৩১তম মিনিটে আবাবো গোল করে আর্সেনাল। ম্যাচে নিজের জোড়া গোল করে ব্যবধান দ্বিগুন করেন নরওয়ের মিডফিল্ডার ওডেগোর।

আক্রমণে দিশেহারা হয়ে পড়ে  চেলসি। ৩৪তম মিনিটে নিচু শটে স্কোরলাইন ৩-০ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস। প্রথমার্ধে তিন গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্সেনাল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে চেলসি। বারবার আক্রমণ করে চাপে রাখছিলো স্বাগতিকদের। এরপর ৬৫তম মিনিটে মাদুয়েকের গোলে আশা জাগায় চেলসি। তবে আর্সেনাল তাদের আক্রমণের গতি কমলেও রক্ষনভাগ সামলে রাখে। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

আর্সেনালের ৩৪ ম্যাচে মাঠে নেমে ২৪ জয় ও ৬ ড্রয়ে ৭৮ পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের শীর্ষে ফিরল। অবশ্য শিরোপাভাগ্য থাকছে ম্যানসিটির হাতেই। দুই ম্যাচ কম খেলে দলটির পয়েন্ট ৭৬। এদিকে ৩৩ ম্যাচে ১০ জয় ও ৯ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে আছে চেলসি।

এনবিএস/ওডে/সি

news