বার্সেলোনায় ১ বছর খেলে সৌদি ক্লাব আল হিলালে যাবেন মেসি!

বিশ্বের তারকা ফুটবলার লিওনেল মেসির ক্লাব ক্যারিয়ার যেন অনিশ্চয়তার এক মোড়ে এসে দাঁড়িয়েছে। ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে নতুন করে চুক্তি না করায় গুঞ্জন উঠে পিএসজি ছাড়তে পারেন মেসি। সেই শঙ্কাই সত্যি হলো। চলতি মৌসুম শেষেই ফরাসি ক্লাবটি ছাড়বেন মেসি। নতুন কোন ক্লাবের সঙ্গে মেসি চুক্তিবদ্ধ হবেন তা এখনো নিশ্চিত নয়। তবে, ধারণা করা হচ্ছে পুরনো ক্লাব বার্সেলোনাতেই ফিরবেন তিনি।

আন্তর্জাতিক গণমাধ্যম ফোর্বসের প্রতিবেদন অনুযায়ী, মেসি স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় গেলেও সেখানে কেবল এক বছর খেলবেন তিনি। বার্সায় এক বছর খেলে সৌদি ক্লাব আল হিলালে যাবেন তিনি। শুধু মেসি একা নন, বার্সার দুই তারকা ফুটবলার সার্জিও বুস্কেটস এবং জর্দি আলবারও মধ্যপ্রাচ্যের দেশটিতে যাওয়ার গুঞ্জন রয়েছে। মেসি যদি সৌদি ক্লাবে যোগ দেন তাহলে আবারও একই লিগে দেখা যাবে মেসি-রোনালদোকে।

এদিকে, মেসিকে পুনরায় পেতে মরিয়া বার্সাও। বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে দলে নেয়ার ক্ষেত্রে অর্থনৈতিক সীমাবদ্ধতাই বড় চ্যালেঞ্জ কাতালান ক্লাবটির জন্য। মেসির সঙ্গে চুক্তি করতে হলে বার্সাকে অন্তত ২০ কোটি ইউরো বেতন ভাতা কমাতে হবে। ইতোমধ্যে মেসিকে ফেরানোর প্রক্রিয়া সহজ করার লক্ষ্যে লা লিগার সঙ্গেও বৈঠক করেছে বার্সেলোনা।

এনবিএস/ওডে/সি

news