কুয়েতের টুর্নামেন্টে এক ওভারে ৬ ছক্কায় বাসুদেবের  ৪৬ রান

এক ওভারে ছয় ছক্কা হাকিয়ে সর্বাধিক রান করার রেকর্ড এবার ভেঙে গেলো। ক্রিকেট বিশ্বে বেশ কয়েকজন ব্যাটারের এক ওভারে ৬ ছক্কায় ৩৬ রান করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে নিউজিল্যান্ডে লিস্ট ‘এ’ ক্রিকেটে এক ওভারে রেকর্ড ৪৩ রানের রেকর্ডও ছিলো। এবার কুয়েতের এক টুর্নামেন্টে  পেছনের রেকর্ড ছাড়িয়ে গেছেন এক ব্যাটার। যেখানে এক ওভারে ৬ ছক্কাসহ উঠেছে ৪৬ রান। এমন ঘটনাই ঘটেছে কুয়েতে কেসিসি টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ-২০২৩’ এ।

গত মঙ্গলবার এই টুর্নামেন্টে মুখোমুখি হয়েছিল এনসিএম ইনভেস্টমেন্টস ও ট্যালি সিসি। যেখানে ট্যালি সিসির বিপক্ষে ২১৬ রানের বিশাল ব্যবধানে জয় পায় এনসিএম ইনভেস্টমেন্টস। এদিন আগে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮২ রান তোলে এনসিএম। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ট্যালি সিসি ১৫.২ ওভারে অলআউট হয়ে যায় ৬৬ রানে।

এনসিএমের ব্যাটিংয়ের ১৫তম ওভারে আসে রেকর্ড ৪৬ রান। হারমান সিংয়ের করা ওভারের হিসাবটা ছিল এমন ৭+৪+৬+৭+৬+৬+৬+৪=৪৬ রান। ওভারটির প্রথম বল ‘নো’ হয় এবং ব্যাটসম্যান বাসুদেব ছক্কা হাঁকান (৭ রান)। পরের বলে লেগ বাই সূত্রে হয় ৪ রান। এরপরের বলে বাসুদেব হাঁকান আবার ছক্কা। তৃতীয় বলে আবার হয় নো এবং বাসুদেব ছক্কা হাঁকান (৭ রান)।

এরপর যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলেও ছক্কা হাঁকান এই ব্যাটার। আর ষষ্ঠ বলে চার মেরে এক ওভারে রেকর্ড ৪৬ রান তোলেন বাসুদেব। শেষ পর্যন্ত বাসুদেব ৪১ বলে ৪টি চার ও ১১ ছক্কায় ১০০ রান করেন। দিজু জাভিয়ের ৯ চার ও ৬ ছক্কায় ৪৫ বলে করেন ৯০। উদ্বোধনী ব্যাটসম্যান আদনান ইন্দ্রিস ৪ চার ও ৬ ছক্কায় ২৪ বলে করেন ৫৯ রান।

এনবিএস/ওডে/সি

news