যুব বিশ্বকাপের দল ঘোষণা করলো আর্জেন্টিনা

আগামী ২০ মে থেকে আর্জেন্টিনায় শুরু হচ্ছে  ফিফা অনূর্ধ্ব-২০ যুব বিশ্বকাপ। শেষ হবে ১১ জুন। এই প্রতিযোগিতায় অংশ নেওয়া আর্জেন্টিনা ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন।

লিওনেল মেসির আর্জেন্টিনা দল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন হলেও অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের বাছাইপর্বের গণ্ডি পার হতে পারেনি জুনিয়ররা। লাতিন আমেরিকা মহাদেশ থেকে কোয়ালিফাই করে ব্রাজিল, উরুগুয়ে, কলম্বিয়া ও ইকুয়েডর। তবে শেষ পর্যন্ত আয়োজক হওয়ায় বিশ্বকাপ খেলার সুযোগ পাচ্ছে আর্জেন্টাইন যুবারা।

যুব বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে সফলতম দল আর্জেন্টিনা। এখন পর্যন্ত ছয় বার অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের শিরোপা জিতেছে লে আলবিসেলেস্তেরা। তবে ২০০৭ সালে সর্বশেষ শিরোপা জিতেছিল তারা। এর আগে ২০০১ সালে আর্জেন্টিনার বসেছিল যুব বিশ্বকাপের আসর।

এদিকে, ক্লাব থেকে অনুমতি না মেলায় আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের তরুণ ফুটবলার আলসান্দ্রো গারনাচো ও রিয়াল মাদ্রিদের তরুণ খেলোয়াড় নিকলাস পাজও। তবে দলে জায়গা পেয়েছেন বার্সার রোমান ভেইগা, ম্যানসিটির ম্যাক্সিমো পেরন, ইন্টার মিলানের ভ্যালেন্তিন কারবনি, জুভেন্টাসের ম্যাথিয়াস সোল ও ল্যাজিওর লুকা রোমেরোরা।

গোলরক্ষক: ফেদেরিকো গোমেস, নিকলাস ক্লা, লুকাস লাভাগনিনো। ডিফেন্ডার: অগাস্টিন গিয়াই, টমাস আভিলেস, লাউতারো ডি লল্লো, ভ্যালেন্তিন গোমেজ, রোমান ভেইগা, ভ্যালেন্তিন বোট।

মিডফিল্ডার: ম্যাথিউ ট্যাংলঙ্গো, ইগনাসিও মিরামন, ফেদারিকো রেডনডো, ম্যাক্সিমো পেরন, জিনো ইনফান্তিনো, ভ্যালেন্তিন কারবনি। ফরোয়ার্ড: ম্যাথিয়াস সোল, লুকা রোমেরো, আলেজো ভেলিজ, ইগনাসিও মাস্টার পুচ, হুয়ান গাউতো, ব্রিয়ান অ্যাগুইরে।

এনবিএস/ওডে/সি

news