সাফে অংশ নিতে ভারত যাচ্ছে পাকিস্তান ফুটবল দল

চলতি বছর পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ভারত  পাকিস্তানে না যেতে পাওয়ায় এশিয়া কাপের ভাগ্য নিয়ে টানাপাড়া শুরু হয়। তবে এর মধ্যেই সুখবর পেলো ক্রীড়াপ্রেমীরা। আগামী মাসেই পূর্ণ শক্তির দল নিয়ে ভারত সফরে যাচ্ছে পাকিস্তান, যেখানে অংশ নিবে বাংলাদেশসহ আট দল। মূলত, সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার জন্য ভারতে যাবে পাকিস্তান ফুটবল দল। এবারের আসরের আয়োজক দেশ ভারত।

চতুর্থবারের মতো সাফ আয়োজন করতে যাচ্ছে ভারত। আয়োজক দেশ ভারতের ফুটবল সংস্থার সেক্রেটারি জেনারেল শাজি প্রভাকরণ জানান, সাফে অংশ নেয়ার জন্য পাকিস্তান ফুটবল দলের ভারত আসতে কোনো সমস্যা নেই।

তিনি বলেন, সাফে অংশ নেয়ার জন্য পাকিস্তান ফুটবল দলের ভারতে আসতে কোনো সমস্যা দেখি না। সম্প্রতি পাকিস্তানের এক আঞ্চলিক টুর্নামেন্টে অংশ নিয়েছে ভারত ব্রীজ দল। ফুটবলে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে কোনো অসুবিধা হবে বলে মনে হয় না।

সাফ ফুটবলে দক্ষিণ এশিয়ার দেশগুলো অংশ নিয়ে থাকে। তবে এবার আসরের জনপ্রিয়তা বাড়ানোর লক্ষ্যে দক্ষিণ এশিয়ার বাইরে থেকে লেবানন এবং কুয়েত অংশ নিচ্ছে। দক্ষিণ এশিয়ার বাইরের দেশ হলেও সাফে তারা নিজেদের পূর্ণ শক্তির দলই পাঠাবে। ভারত, পাকিস্তান, লেবানন, কুয়েত ছাড়াও এবারের সাফে আরও অংশ নিচ্ছে বাংলাদেশ, নেপাল, ভুটান ও মালদ্বীপ।  

আগামী মাসের ২১ তারিখ থেকে শুরু হয়ে জুলাইয়ের ৪ তারিখ পর্যন্ত ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে এবারের সাফ চ্যাম্পিয়নশিপ।

এনবিএস/ওডে/সি

news