কলকাতায় আসছেন আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজ

আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ কাতারে তৃতীয় বিশ্বকাপজয়ে বড় ভূমিকা রাখেন। বিশ্বকাপজয়ী তারকা এই ফুটবলার শিগগিরই আসছেন ভারতের কলকাতায়। শতদ্রু দত্ত ফাউন্ডেশনের সিটি অফ জয় নামক প্রচারণার অংশ হিসেবে ভারতে দুই দিন থাকবেন বিশ্বকাপের গোল্ডেন গ্লাভস পুরস্কার বিজয়ী এই ফুটবলার।

আর্জেন্টাইন আলোচিত গোলরক্ষককে কলকাতায় আনার উদ্যোগ নিয়েছেন শতদ্রু দত্ত। তার উদ্যোগেই এর আগে ভারতে পা রাখেন কিংবদন্তি পেলে ও দিয়েগো ম্যারাডোনা। ধারণা করা হচ্ছে, জুন মাসের শেষ সপ্তাহে কিংবা জুলাইয়ের প্রথম সপ্তাহে কলকাতায় পা রাখবেন মার্টিনেজ। কলকাতা সফরে তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে দেখা করবেন। একইসঙ্গে ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর সঙ্গে একটি সৌজন্য সাক্ষাৎও রয়েছে মার্টিনেজের। একই সঙ্গে, মোহনবাগান ক্লাব পরিদর্শনে যাওয়ার কথাও রয়েছে ৩০ বছর বয়সী এই গোলরক্ষকের।

মার্টিনেজকে আনার মূল উদ্যোক্তা শতদ্রু দত্ত ইংল্যান্ডে অ্যাস্টন ভিলার মাঠে সাক্ষাৎ করেন মার্টিনেজের সঙ্গে। সেখানেই ভারতের ফুটবল, মোহনবাগ ক্লাব সম্পর্কে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলারকে অবহিত করেন তিনি।  

মার্টিনেজের সঙ্গে আলাপকালে শতদ্রু দত্ত জানান, কলকাতার পাশাপাশি বাংলাদেশেও জনপ্রিয়তা রয়েছে মোহনবাগানের। সে সময় বাংলাদেশের নাম শুনে মার্টিনেজ সঙ্গে সঙ্গে বলেন, আমরা বাংলাদেশ সম্পর্কে জানি। আমরা তাদের (উন্মাদনা) দেখেছি।

এনবিএস/ওডে/সি

news